ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশ গড়ার শপথ ইস্ট ডেল্টার শিক্ষার্থীদের

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪
দেশ গড়ার শপথ ইস্ট ডেল্টার শিক্ষার্থীদের ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মহান স্বাধীনতা দিবসে দেশ গড়ার শপথ নিয়েছেন বেসরকারি ইস্ট ডেল্টার ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। বুধবার নগরীর প্রবর্তক মোড়ে অবস্থিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীরা এ শপথ নেন।

  দিবসটি উপলক্ষে দিনব্যাপি আয়োজনে এছাড়াও কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন ও মুক্তিযুদ্ধের চলচিত্র প্রদর্শনী।

স্বাধীনতা দিবসের আলোচনায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধ শেষ হয়েছে বহু আগে।
কিন্তু এখনো আমাদের একটি সুখী-সমৃদ্ধ দেশ প্রতিষ্ঠার জন্য লড়াই করে যেতে হচ্ছে। এই লড়াইয়ে সবাইকে জিততে হবে। আমরা যদি ধর্ম, বর্ণ, গোত্র ও নানান মতবাদ ভুলে গিয়ে শুধুমাত্র দেশের স্বার্থে এককাতারে মিলিত হতে পারি, তাহলেই সূচিত হবে নতুন বাংলাদেশের। যেখানে থাকবে না কোন ধরনের হাহাকার, বঞ্চনা ও রাজনৈতিক অস্থিরতা।

বক্তারা বলেন, সকলে মিলে কিভাবে দেশটাকে এগিয়ে নেয়া যায় তা নিয়ে পরিকল্পনা করতে হবে। সবাই এখন স্বপ্ন দেখছে আত্মনির্ভরশীল বাংলাদেশ প্রতিষ্ঠার।

বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর মোহাম্মদ সিকান্দার খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন অ্যাসোসিয়েট ডীন প্রফেসর ড. মীর মোহাম্মদ নুরুল আবসার নাহিদ, ইংরেজি বিভাগের অ্যাসেসটেন্ট প্রফেসর শাহ আহমেদ ও ডেপুটি রেজিস্ট্রার সজল বড়–য়া। উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসেসটেন্ট প্রফেসর রাফিয়া আক্তার, স্কুল অব বিজনেসের রাশেদ আল করিম, মোহাম্মদ আসাদুজ্জামান, স্কুল অব সায়েন্সের লেকচারার ইশতিয়াক আজিজ জাহেদ, নুশরাত ইয়াসমিন, সাজ্জাতুল ইসলাম, তৌফিক আহমেদ, তারেক হোসেন, ইংরেজি বিভাগের শারজিতা ইয়াসমিন, স্কুল অব বিজনেসের শেহেরীন আহমেদ প্রমুখ।
পুরো অনুষ্ঠান উপস্থাপন করেন ইউনিভার্সিটির কৃতী শিক্ষার্থী উম্মে কুড়িজ এশা ও নাজমুল হক।

আলোচনা সভা শেষে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র ‘আমার বন্ধু রাশেদ’। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।