ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বহির্নোঙ্গরে পণ্য খালাসের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৪
বহির্নোঙ্গরে পণ্য খালাসের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন

চট্টগ্রাম: তিন দফা বাতিলের কারণে প্রায় এক বছর তালিকাভুক্তি কার্যক্রম ঝুলে থাকার পর অবশেষে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে পণ্য হ্যান্ডলিং অপারেটরদের তালিকাভুক্ত করতে ‍ডাকা টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

৪৬টি প্রতিষ্ঠান টেন্ডার সিডিউল ক্রয় করলেও ৪৩টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

বুধবার প্রতিষ্ঠানগুলো দরপত্র জমা দিয়েছে। এরমধ্যে ২১টি বর্তমানে তালিকাভুক্ত।


চট্টগ্রাম বন্দরের বহির্নোঙর ও কুতুবদিয়ায় গভীর সাগরে বছরে প্রায় দুই কোটি টন আমদানি পণ্য খালাস হয়। বেসরকারি শিপ হ্যান্ডলিং অপারেটররা কাজটি করে থাকে।

টেন্ডার কমিটির সদস্য ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (পরিবহন) গোলাম ছরওয়ার বাংলানিউজকে বলেন, টেন্ডার যাচাই-বাছাই শেষে মূল্যায়ন কমিটিতে পাঠানো হবে। তারা বিষয়টি চূড়ান্ত করবেন।

দ্রুততম সময়ের মধ্যে প্রক্রিয়াটি চূড়ান্ত করা হবে জানিয়ে তিনি বলেন,‘টেন্ডারে উল্লেখিত শর্তাবলিতে যে কয়জন যোগ্য হবে তাদের সবাইকে অপারেটর হিসেবে তালিকাভুক্ত করা হবে। ‘ 

বন্দর সূত্রে ‍জানা গেছে, সর্বশেষ গত বছরের নভেম্বরে তালিকাভুক্তির জন্য টেন্ডার আহ্বান করে বন্দর কর্তৃপক্ষ। এতে ৪৬টি প্রতিষ্ঠান তালিকাভুক্তির জন্য টেন্ডার ক্রয় করলেও বুধবার ৪৪টি প্রতিষ্ঠান দরপত্র জমা দেয়।

একটি প্রতিষ্ঠানের ব্যাংক গ্যারান্টি সনদ না থাকায় টেন্ডার বাতিল হয়ে যায় বলে জানা গেছে। এছাড়া দুটি প্রতিষ্ঠান যুগ্মভাবে দরপত্র জমা দিয়েছে।

বাংলাদেশ সময়:১৩২০ঘণ্টা, মার্চ ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।