ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিউ’র কর্পোরেট সন্ধ্যা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৪
ইডিউ’র কর্পোরেট সন্ধ্যা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বেসরকারী ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি-ইডিইউ’র কর্পোরেট সন্ধ্যা। দেশের খ্যাতনামা বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও উর্ধ্বতন কর্মকর্তাদের সম্মানে চট্টগ্রাম নগরীর একটি হোটেলে ‘কর্পোরেট অডিসি’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



অনুষ্ঠানে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইডিইউ কেবল শিক্ষার প্রসারে নয়, শামিল হতে চায় সমাজের সর্বস্তরের লোকজনের পাশে। পড়ালেখার পাশাপাশি সৃষ্টিশীল যে কোন কাজে সামাজিক দায়িত্ববোধ থেকে তাই ইডিইউ সক্রিয় অংশগ্রহণ করে আসছে।


তিনি বলেন, ইডিইউ যুগোপযোগী একটি শিক্ষা ব্যবস্থার জন্য কাজ করে যাচ্ছে, ভবিষ্যৎ প্রজন্ম  এর সুফল পাবে। এসময় ইডিইউ অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য দেন আমেরিকার বিখ্যাত সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির দুই বরেণ্য অধ্যাপক প্রফেসর ড. ডেবোরাহ গ্রে এবং ড. দেবাশীষ চক্রবর্তী।

ড. গ্রে বলেন, বাংলাদেশে এসে আমি ইস্ট ডেল্টা ভার্সিটির বেশ কয়েকটি সেমিনারে অংশ নিয়েছি। খুব ভালো লেগেছে এখানকার শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে পেরে। সেন্ট্রাল মিশিগান ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি উচ্চ শিক্ষার প্রসারে যৌথভাবে কাজ করছে।

ড. দেবাশীষ চক্রবর্তী বলেন, চিরাচরিত ধারা থেকে বেরিয়ে এসেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। তারা একদিকে যেমন গুনগত শিক্ষা নিশ্চিত করছে, তেমনি অন্যদিকে সমাজের বিভিন্ন সেক্টরে তারা বেশ ভালো অবদান রাখছে।

ইডিইউ’র রেজিস্ট্রার শাফায়েত কবীরের পরিচালনায় অনুষ্ঠানে এছাড়াও অতিথিরা তাদের মতামত তুলে ধরেন। এসময় বিশ্ববিদ্যালয়টিকে মান ধরের রাখার পরামর্শ দেন তারা।

অনুষ্ঠানে ওমান এয়ার ওয়েজ, বিএসএ, ইসপাহানি, কেএসআরএম, ফিনলে, বৃটিশ কাউন্সিল, ইবিএল, অঁলিয়স ফ্রঁসেজ, এসসিবি, কোটস্ বিডি, ক্রিস্টাল গ্রুপ, সিআর, বিএসআরএম, তুর্কিশ হোপ, সিটিব্যাংক এনএসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা নৈশভোজ ও আলোচনায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad