ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাটকল শ্রমিকদের রাজপথ-রেলপথ অবরোধে পুলিশের বাধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মার্চ ১২, ২০১৪
পাটকল শ্রমিকদের রাজপথ-রেলপথ অবরোধে পুলিশের বাধা

চট্টগ্রাম: পুলিশের বাধায় চট্টগ্রামে রাষ্ট্রায়ত্ত আমিন জুট মিলের শ্রমিকরা রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচী পালন করতে পারেনি। তবে আমিন জুট মিলসহ চট্টগ্রামের ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকলে ২৪ ঘণ্টার কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা।



রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের পাটকল শ্রমিকরা এ কর্মসূচী পালন করছে।  

শিল্প পুলিশের চট্টগ্রামের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান বাংলানিউজকে জানান, সকাল ৯টার দিকে আমিন জুট মিল থেকে কয়েক’শ শ্রমিক মিছিল নিয়ে চট্টগ্রাম-হাটহাজারী সড়কে অবস্থান নেয়।
এসময় শিল্প পুলিশের সদস্যরা গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেন।

এর আগে শ্রমিকরা আমিন জুট মিলের সামনে রেলপথে অবস্থান নেয়। পুলিশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের চলাচলের স্বার্থে তাদের রেলপথ ছেড়ে দেয়ার অনুরোধ জানায়। এসময় সিবিএ নেতাদের সঙ্গে বৈঠক করে শিল্প পুলিশ। পরে শ্রমিকরা রেলপথও ছেড়ে যায়।

আমিন জুট মিলের পাশাপাশি সীতাকুণ্ডের হাফিজ জুট মিলেও রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচী ঘোষণা করা হয়েছিল। তবে ১৬ মার্চ সেখানে সিবিএ নির্বাচন হওয়ায় সেই কর্মসূচী বুধবার সকালে স্থগিত করা হয়েছে বলে পরিদর্শক আরিফুর রহমান জানান।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।