ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইউএনও’র শিক্ষিকা লাঞ্ছনা

মন্ত্রীর আশ্বাসে শিক্ষকদের কর্মসূচি স্থগিত

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
মন্ত্রীর আশ্বাসে শিক্ষকদের কর্মসূচি স্থগিত

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলা নির্বাহি কর্মকর্তা ইসরাত জাহান পান্না প্রাথমিক বিদ্যালয়ের দু’শিক্ষিকাকে লাঞ্চিত করার ঘটনায় ঘোষিত কর্মসূচি স্থগিত করেছে শিক্ষক সমিতি।

পানি সম্পদমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মসূচী স্থগিত করা হয় বলে জানা গেছে।



বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি হাটহাজারী উপজেলা শাখার সভাপতি আবু বক্কর চৌধুরী মানু বাংলানিউজকে বলেন, উপজেলা নির্বাহি কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন পানি সম্পদ মন্ত্রী। তাই আমরা আমাদের কর্মসূচি স্থগিত করেছি।

 
স্কুলে দেরিতে আসায় গত ৫ মার্চ উপজেলার ছিপাতলী আলি মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ফেরদৌস বেগম ও জিন্নাত আরা’কে শারীরিকভাবে লাঞ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এর প্রতিবাদে গত শুক্রবার শুক্রবার উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভা থেকে ইউএনও ইসরাত জাহান পান্নার অপসারণের দাবি এবং শনিবার থেকে প্রতিদিন এক ঘণ্টা করে কর্মবিরতির পালনের ঘোষণা করা হয়।

এ ধরণের ঘটনা শিক্ষক সমাজের জন্য অসম্মানজনক উল্লেখ করে আবু বক্কর চৌধুরী মানু বলেন, দায়িত্বশীল একজন ব্যক্তির কাছ থেকে এ ধরণের আচরণ আশা করা যায় না।

উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি, দু’শিক্ষিকার সাথে সংগঠিত অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠু বিচার, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা, দু’শিক্ষিকার বদলি আদেশ প্রত্যাহার করতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়েছে বলে জানান তিনি।
 
বাংলাদেশ সময়:২২২০ঘণ্টা, মার্চ ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।