ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

উপজেলা নির্বাচন

সীতাকুণ্ডে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ চান আসলাম চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
সীতাকুণ্ডে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ চান আসলাম চৌধুরী

চট্টগ্রাম: উপজেলা নির্বাচনে নিজেদেরে ভরাডুবি আঁচ করতে পেরে নির্বাচন বানচাল ও কুক্ষিগত করতে সীতাকুণ্ডে সরকারদলীয় সন্ত্রাসীরা হামলা মামলা করছে বলে অভিযোগ করেছেন উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আসলাম চৌধুরী।

বিরোধীদল ছাড়াই নির্বাচন আয়োজনের চেষ্টা করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, সরকারের এ চেষ্টা কখনো সফল হবে না।



আসন্ন উপজেলা নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি জানিয়েছেন তিনি।

সীতাকুন্ডের ফৌজদারহাটে দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

আসলাম চৌধুরী বলেন, নির্বাচনী তফশিল ঘোষণার পর থেকে উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিদিন নেতাকর্মীদের উপর আক্রমণ হচ্ছে। নেতা-কর্মীদের গ্রেফতারের মধ্যে দিয়ে নীল নকশার নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে সরকার। তবে এতেও শেষ রক্ষা হবে না।

সীতাকুণ্ড জুড়ে সরকারদলীয় সন্ত্রাসীরা প্রশাসনের সহায়তায় হামলা মামলার মাধ্যমে বিরোধীদলের নেতাকর্মীদেরকে এলাকা ছাড়তে বাধ্য করছে অভিযোগ করে তিনি বলেন,ফাঁকা মাঠে উপজেলা নির্বাচন সম্পন্ন করার যে খেলায় মেতে উঠেছে তা কখনো সফল হবে না। ’ 

উপজেলা নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকে দেড়শতাধিক নেতাকর্মীকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করা হয়েছে দাবি করে উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বলেন, প্রতিরাতে প্রত্যেক ইউনিয়নে অভিযান চালিয়ে নিরীহ নেতাকর্মীদের সরকার দলীয় সন্ত্রাসীরা মারধর করে পুলিশের হাতে তুলে দিচ্ছে।

পুলিশ মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে এসব নেতা-কর্মীদের জেলে পাঠাচ্ছে অভিযোগ করে তিনি বলেন, এভাবে চলতে থাকলে সীতাকুন্ডের জনগণ আসন্ন উপজেলা নির্বাচন বর্জন করতে বাধ্য হবে। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বজায় রাখুন, হারজিত জনগণ মেনে নিবে।

গত কয়েক মাসে সীতাকুন্ডে বিরোধী দলের নেতাকমীদের নামে প্রায় ৩ শতাধিক মামলা এবং প্রায় সাড়ে ৩০০ নেতাকর্মী মিথ্যা মামলায় কারাগারে রয়েছে বলে জানান তিনি। এছাড়া বিভিন্ন মামলায় আসামী হয়ে প্রায় ১০ হাজার নেতাকর্মী এলাকা ছেড়ে মানবেতর জীবন যাপন করছে।  

সরকার দলীয় সন্ত্রাসীরা নির্বাচনী পরিবেশকে উত্তপ্ত করার পায়ঁতারা চালাচ্ছে অভিযোগ করে তিনি বলেন, এতে করে সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে জনমনে সন্দেহ তৈরী হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি ইসহাক কাদের চৌধুরী, উপজেলা বিএনপি’র আহবায়ক ইউনুছ চৌধুরী, যুগ্ম আহবায়ক নুরুল আনোয়ার, জসিম উদ্দিন চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মো. সালাহ উদ্দিন, ভাইস চেয়ারম্যান প্রার্থী জহুরুল আলম জহুর,মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাজমুন নাহার নেলী, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মো. মোরসালিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:২১০৫ঘণ্টা, মার্চ ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa