ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

চারলেন প্রকল্পের কাজ ডিসেম্বরে শেষ করার আশাবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
চারলেন প্রকল্পের কাজ ডিসেম্বরে শেষ করার আশাবাদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চলতি বছরের ডিসেম্বর নাগাদ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চারলেনে উন্নীত করার কাজ শেষ হবে বলে আশাবাদ প্রকাশ করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সন্ধ্যায় নগরীর পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৪’র পরিদর্শনকালে চট্টগ্রাম চেম্বার অব কমার্স নেতাদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।



ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চারলেনে উন্নীত করা এখন আর স্বপ্ন নয়। প্রায় ৫০ কিলোমিটারের মতো কাজ এর মধ্যে শেষ হয়েছে। ১৯২ কিলোমিটার প্রকল্পের মধ্যে ১৮২ কিলোমিটারে মাটির কাজ শেষ। ৭৬ কিলোমিটার বেইস  এবং ৯৭ কিলোমিটার রাস্তায় সাব-বেইস এর কাজও সম্পন্ন। আশা করছি ডিসেম্বর নাগাদ এ প্রকল্পের কাজ শেষ করা যাবে।

মন্ত্রী আরো বলেন, কর্ণফুলির উভয় পাশে টু সিটি পদ্ধতিতে টানেল নির্মাণের জন্য ফিজিবিলিটি স্টাডি ইতোমধ্যে শেষ হয়েছে। ৮২ কিলোমিটার দীর্ঘ মেরিন ডাইভ নির্মাণ কাজের সম্পুর্ণ অর্থায়ন এবং অক্সিজেন-হাটহাজারী সড়কের জন্য চলমান কাজ শেষ করার পরও চট্টগ্রামের উন্নয়নে আরো ২০ কোটি টাকা আগামী বাজেটে পাস করানো হবে।

উদ্বোধনী দিনে মেলা পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ইউ শী চিং, সংসদ সদস্য এমএ লতিফ, সামশুল হক চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসিরউদ্দিন, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ সভাপতি নুরুন নেওয়াজ, সহ সভাপতি সৈয়দ জামাল আহমেদসহ চট্টগ্রাম চেম্বারের ঊর্ধ্বতন নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa