ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় মাতৃস্বাস্থ্য নিশ্চিতের দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
পটিয়ায় মাতৃস্বাস্থ্য নিশ্চিতের দাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: গর্ভবতী মায়েদের সেবা নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্সরে মেশিন, ইসিজি মেশিন, সার্বক্ষণিক গাইনোলজিস্ট, শূন্য পদে ডাক্তার নিয়োগ, রোগী পরিবহন ব্যবস্থার উন্নয়নে অ্যাম্বুলেন্স এবং ব্লাড ব্যাংক স্থাপনের দাবি জানিয়েছে পটিয়া পাবলিক পলিসি ফোরাম।  

রোববার বিকেলে পটিয়া উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও নাগরিক সমাবেশে এসব দাবি জানানো হয়।

বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) এ কর্মসূচীতে সহযোগিতা করে।

সমাবেশে বক্তারা বলেন, পটিয়ার পাঁচুরিয়ায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সিজারিয়ানের সকল সুযোগ-সুবিধা থাকা স্বত্তেও এনেসথেশিয়ার ডাক্তার না থাকায় রোগীরা তাদের প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। পাঁচুরিয়ায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের জন্য বরাদ্দকৃত অ্যাম্বুলেন্সটি অন্যত্র সরিয়ে নেয়ায় প্রসূতি মায়েদের পরিবহনে সংকট সৃষ্টি হচ্ছে।

পটিয়া পাবলিক পলিসি ফোরামের আহবায়ক পঙ্কজ চক্রবর্তীর সভাপতিত্বে ও শ্যামল কান্তি দে’র সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, পটিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, প্রবীণ রাজনীনিবিদ আহমদ নুর, নজরুল ইসলাম, টিআইবি পটিয়ার এরিয়া ম্যনেজার ইমরুল কায়েস, আইজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট আশীষ চৌধুরী,  তাড়না ট্রাস্টের নির্বাহী পরিচালক মোহাম্মদ সোলায়মান মদিনা বেগম, চট্টগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সভাপতি জামাল উদ্দিন, তাপস কুমার দে, অধ্যাপক ভগীরত দাশ, অধ্যাপক শান্তপদ বড়ুয়া, অরুন বিকাশ চৌধুরী, শিলা দাশ, শিল্পী মিত্র, মোহাম্মদ ইব্রাহীম, জেসমিন আকতার প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে পটিয়ার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কয়েক’শ নারী পুরুষ অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ঘণ্টা, মার্চ ০৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa