ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

এয়ারবেলের এমডি’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
এয়ারবেলের এমডি’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম: চেক প্রতারণার মামলায় খ্যাতনামা আবাসন প্রতিষ্ঠান এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল কাইয়ূমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত।

রোববার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো.জাকির হোসেন এ পরোয়ানা জারি করেছেন।



মামলায় বাদিপক্ষের আইনজীবী মোস্তফা মোহাম্মদ এমরান বাংলানিউজকে বলেন, চেক প্রতারণার মামলায় এয়ারবেলের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। আজ (রোববার) সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারিত ছিল। কিন্তু চেয়ারম্যান গোপাল কৃঞ্চ লাল আদালতে উপস্থিত থাকলেও এমডি অনুপস্থিত থাকেন। আদালত এমডি’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

অ্যাডভোকেট এমরান জানান, ২০১০ সালে কক্সবাজারে পাঁচতারকা হোটেল কক্স টুডে’র শেয়ার দেবার কথা বলে ব্যবসায়িক প্রতিষ্ঠান আর আর ট্রেডিংয়ের কাছ থেকে ৯৪ লক্ষ টাকা নেয় এয়ারবেল। কিন্তু শেয়ার হস্তান্তরের নামে কালক্ষেপণ করায় আর আর ট্রেডিং টাকা ফেরত দেয়ার দাবি জানায়।

এয়ারবেল কর্তৃপক্ষ ২০১২ সালের ৩০ জুলাই সোশ্যাল ইনভেস্টমেন্ট ব্যাংক জিইসি মোড় শাখার অনুকূলে ৫০ লক্ষ টাকার একটি চেক দেয়। ৩১ জুলাই চেকটি ওই ব্যাংকে জমা দেয়ার পর অপর্যাপ্ত তহবিলের কারণে সেটি প্রত্যাখাত হয়। ওই বছরের ৭ আগস্ট এয়ারবেলকে লিগ্যাল নোটিশ দেয়া হয়।

কিন্তু এয়ারবেল কর্তৃপক্ষের সাড়া না পেয়ে তাদের চেয়ারম্যান ও এমডি’র বিরুদ্ধে ২০১২ সালের ১১ সেপ্টেম্বর আদালত মামলা দায়ের করে আর আর ট্রেডিং কর্তৃপক্ষ। ওই মামলায় ২০১৩ সালের ৫ নভেম্বর আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। অভিযোগ গঠনের পর আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে তারা কয়েক দফা আদালতে হাজির হয়ে জামিন নেন।

মামলাটি বর্তমানে পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজের আদালতে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে আছে বলে আদালত সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ঘণ্টা, মার্চ ০৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa