ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত যোগাযোগমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ৮, ২০১৪
সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত যোগাযোগমন্ত্রী

চট্টগ্রাম: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেনে উন্নীতকরণ প্রকল্পে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজের বিষয়ে জানতে চেয়ে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের বিরাগভাজন হয়েছেন এক সাংবাদিক। এসময় মন্ত্রী ওই সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে পড়েন।



শনিবার দুপুরে যোগাযোগমন্ত্রী আকস্মিকভাবে চট্টগ্রাম নগরীর বালুছড়ায় বিআরটিসি’র ডিপো পরিদর্শনে যান। এরপর মন্ত্রী অক্সিজেন-হাটহাজারী সড়কের বিটুমিন কাজ উদ্বোধন করতে যান। সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মন্ত্রী।

প্রশ্নোত্তরের এক পর্যায়ে বেসরকারি একটি চ্যানেলের প্রতিবেদক হাজেরা শিউলি মন্ত্রীর কাছে জানতে চান ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেনে উন্নিতকরণ প্রকল্পের অগ্রগতি বিষয়ে।

শুরুতে প্রকল্পটির অগ্রগতির বিষয়ে মন্ত্রী বিভিন্ন তথ্য তুলে ধরে বলেন, সিনো হাইড্রোর (চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান) সাতটি প্যাকেজ নিয়ে আলোচনা হবে। চীনের বেইজিং থেকে তাদের প্রতিনিধি দলও এসেছে। আজ (শনিবার)  মহাসড়ক অতিক্রমের সময় তাদের সঙ্গে আমার দেখা হয়েছে।

এসময় স্থানীয় লোকজন অক্সিজেন-হাটহাজারী প্রকল্প নিয়ে মন্ত্রীর সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করেন। মন্ত্রী সাংবাদিকদের প্রশ্ন শেষ হলে তারপর স্থানীয়দের সঙ্গে কথা বলবেন বলে জানান। এরপর অক্সিজেন-হাটহাজারী প্রকল্প ও বিআরটিসি বিষয়ে আরো তিনটি প্রশ্নের উত্তর দেন মন্ত্রী।

এরপর টিভির ওই প্রতিবেদক আবারও প্রশ্ন করেন, সিনো হাইড্রো নাকি রাজনৈতিক অস্থিরতার কারণে কাজ করতে না পারায় ক্ষতিপূরণ দাবি করতে পারে?

জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের উত্তেজিত হয়ে উঠেন। তিনি বলেন, দেখুন আমিও সাংবাদিক ছিলাম। দেশের কথা ভেবে কাজ করবেন। দেশের কথা ভেবে প্রশ্ন করবেন। সবকিছুর আগে দেশের স্বার্থ। এটা ফেয়ার না।

মন্ত্রী বলেন, সিনো হাইড্রোর সঙ্গে আমরা আলোচনা করতে চাই বলেই তাদের জিএম (ম্যানেজমেন্ট) ও ডেপুটি ম্যানেজার বাংলাদেশে এসেছেন। তাদের কথা শুনব। আলোচনা করব। পরে কি হয় সেটা আপনাদের জানাব।

এরপর আর কোন প্রশ্নের জবাব না দিয়ে নিজের গাড়ির দিকে যেতে উদ্যত হন মন্ত্রী। কয়েক পা এগিয়ে আবার থেমে ওই প্রতিবেদকের উদ্দেশ্যে বলেন, এটা আনফেয়ার জার্নালিজম। টিভি কর্তৃপক্ষকে আমি আপনার বিষয়টি জানাব।

বাংলাদেশ সময়:১৭৩৯  ঘণ্টা, মার্চ ৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa