ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারী ইউএনও’র বিরুদ্ধে শিক্ষিকা লাঞ্ছনার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, মার্চ ৭, ২০১৪
হাটহাজারী ইউএনও’র বিরুদ্ধে শিক্ষিকা লাঞ্ছনার অভিযোগ

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহান পান্নার বিরুদ্ধে দুই শিক্ষিকাকে শারীরিকভাবে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে।
 
বিষয়টি নিয়ে শুক্রবার রাতে স্থানীয় সাংসদ আনিসুল ইসলাম মাহমুদের নিজ বাড়িতে শিক্ষক নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন বলে শিক্ষক নেতারা জানিয়েছেন।



শুক্রবার উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভা থেকে ইউএনও ইসরাত জাহান পান্নার অপসারণের দাবিতে কর্মসূচিও ঘোষণা করা হয়। শনিবার থেকে প্রতিদিন এক ঘণ্টা করে কর্মবিরতিরও ঘোষণা করা হয়েছে।

তবে হাটহাজারী উপজেলা নির্বাহি কর্মকর্তা বলছেন, নির্দিষ্ট সময়ে বিদ্যালয়ে উপস্থিত না হওয়ায় দুই শিক্ষিকাকে বদলি করায় তার বিরুদ্ধে এ ধরণের অভিযোগ আনা হয়েছে।

জানা গেছে, গত বুধবার উপজেলার ছিপাতলি ইউনিয়নে আলী মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফেরদৌস আকতার (৫০) ও শিক্ষিকা জিনাত আরাকে (৩২) লাঞ্চিত করার ঘটনাটি ঘটে।

প্রধান শিক্ষিকা ফেরদৌস আক্তার বলেন, আমরা সেদিন সকাল ১০টা ২৫ মিনিটে স্কুলে পৌঁছাই। সেখানে আগে থেকে ইউএনও উপস্থিত ছিলেন।

এসময় তিনি দেরি হওয়ার কারণ জানতে চাইলে জিনাত আরা জবাব দিতে শুরু করলেই ইউএনও তাকে চড় মারতে শুরু করেন। ইউএনও আমাকেও ধাক্কা দেন।

নির্ধারিত সময়ের পর বিদ্যালয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করেছেন ফেরদৌস আক্তার।

তিনি বলেন,‘এজন্য আমার বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নিতে পারতেন। শারীরিকভাবে লাঞ্চিত করার অধিকার তার নেই। ’

এ বিষয়ে ইউএনও ইসরাত জাহান পান্না বাংলানিউজকে বলেন, নয়টায় স্কুলে শিক্ষার্থীরা উপস্থিত হলেও দুই শিক্ষিকা ১১টায় আসেন।

ইউএনও বলেন, ওইদিন স্কুলটির অন্য দুই শিক্ষকও অসুস্থতাজনিত কারণে ছুটিতে ছিল। শিক্ষার্থীরা ক্লাশরুমে বসা অথচ কোন শিক্ষক নেই।

বিষয়টি সেদিনই লিখিতভাবে সাংসদ, জেলা প্রশাসক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের জানিয়েছি। এরপর দুই শিক্ষিকাকে সন্দ্বীপে উপজেলায় বদলি করা হয়েছে বলে শুনেছি। তাদের বদলি ঠেকাতেই আমার বিরুদ্ধে এ অভিযোগ তুলেছে।
 
শিক্ষিকাদের মারধর করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এধরণের কোনো ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ২২০০ঘণ্টা, মার্চ ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa