bangla news

ফোনে অভিনব প্রতারণা, ডিবির হাতে আটক ৪

39 |
আপডেট: ২০১৪-০৩-০৭ ৬:৫০:০০ এএম

চট্টগ্রামে ফোনে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে চার জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। পুলিশের দাবি, আটককৃতরা নগরীর বিভিন্ন ব্যবসায়ী ও সম্মানিত ব্যক্তিদের টার্গেট করে মহিলাদের মাধ্যমে ফোনে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে আসছেন।

চট্টগ্রাম: চট্টগ্রামে ফোনে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে চার জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। পুলিশের দাবি, আটককৃতরা নগরীর বিভিন্ন ব্যবসায়ী ও সম্মানিত ব্যক্তিদের টার্গেট করে মহিলাদের মাধ্যমে ফোনে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে আসছেন।

আটককৃতরা হলেন কুলসুমা আক্তার ওরফে তানিয়া (২৭), মুন্না কামাল (৩৬), মো. রবি (২২), মো. আব্দুছ সাত্তার (২৮)। এদের মধ্যে মুন্না কামলাকে নগরীর কর্ণফুলি থানার চরলক্ষা এলাকা এবং বাকি তিনজনকে চান্দগাঁও মৌলভীপুকুর পাড় এলাকার একটি ভাড়া ঘর থেকে গত বৃহষ্পতিবার আটক করা হয়।

মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. বাবুল আক্তার বাংলানিউজকে বলেন, মুন্না কামাল বিভিন্ন ব্যক্তিদের টার্গেট করে তার মোবাইল নম্বর স্ত্রী কুলসুমা আক্তার ওরফে তানিয়াকে এনে দিতো। তানিয়া টার্গেটকৃত ব্যক্তির সঙ্গে ফোনে কথা বলে নির্ধারিত স্থানে দেখা করতে বলতো। সাক্ষাতকালে ওই ব্যক্তির সঙ্গে ছবি তুলে রাখতো তানিয়া।

পরে সেই ছবি দিয়ে টার্গেটকৃত ব্যক্তিকে জিম্মি করে অর্থ আদায় ও হয়রানি করতো। অর্থ আদায়ে আটককৃতদের বিভিন্ন বিকাশ নম্বর রয়েছে বলে জানান তিনি।

বাবুল আক্তার বলেন, নগরীতে এ ধরণের প্রতারণার জন্য চারটি দল রয়েছে বলে আটককৃতরা পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এসব দলে মহিলাসহ মোট বিশজন সদস্য কাজ করে। পুরুষ সদস্যরা নম্বর সংগ্রহ করে দেয়, মহিলা সদস্যরা টার্গেটকৃত ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলে।

এ চক্রের বাকি সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-07 06:50:00