ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ফটিকছড়িতে অভিযানে পুলিশের উপর হামলা, ওসিসহ আহত ৬

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৪
ফটিকছড়িতে অভিযানে পুলিশের উপর হামলা, ওসিসহ আহত ৬

চট্টগ্রাম: চট্টগ্রামের ফটিকছড়ির উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের দক্ষিণ কাঞ্চননগর গ্রামে মঙ্গলবার গভীর রাতে আসামী ধরতে গিয়ে হামলার শিকার হয়েছে পুলিশ। হামলাকারীদের প্রতিরোধ করতে গিয়ে পুলিশকে গুলিবর্ষণ করতে হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে ১৩ জনকে আটক করেছে।

হামলায় ফটিকছড়ি থানার ওসি শাহজাহান ভূঁইয়াসহ ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে শফিকুল ইসলাম নামে একজন উপ-পরিদর্শককে (এস আই) গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফটিকছড়ি থানার ওসি শাহজাহান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, ‘আসামী ধরতে যাবার পর কিছু দুস্কৃতিকারী কর্তব্যরত পুলিশের উপর হামলা চালিয়েছে। আমরা ৩১ জনকে আটক করতে সক্ষম হয়েছি। ’

আহতরা হলেন, ওসি শাহজাহান ভূঁইয়া, এস আই শফিকুল ইসলাম, এএসআই এ ডি আব্দুর রউফ, কনস্টেবল (৮৮৪) কালা মিয়া, কনস্টেবল (১৮৩৭) সং চি মারমা এবং কনস্টেবল (১৮৪৭) সরওয়ার আলম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত আড়াইটার দিকে দক্ষিণ কাঞ্চননগর গ্রামের বড় টিলাগড় এলাকায় এস আই শফিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ বিশেষ অভিযান পরিচালনা ও ওয়ারেন্টভুক্ত আসামী ধরতে যায়। এসময় একজন ওয়ারেন্টভুক্ত আসামীর বাড়িতে স্থানীয় চৌকিদার নিয়ে পুলিশ অভিযান শুরু করে।

দরজা খোলার জন্য তারা আহ্বান জানানোর পর ওই আসামী এবং তার স্বজনরা মোবাইল ফোনে এলাকার লোকজনকে বাড়িতে ডাকাত পড়েছে বলে জানিয়ে দেন। এতে এলাকার লোকজন ডাকাত প্রতিরোধ করার জন্য ওই বাড়ির চারপাশে জড়ো হয়।

শত, শত লোক এসময় পুলিশকে ঘিরে হামলা শুরু করে। খবর পেয়ে ওসি দ্রুত ঘটনাস্থলে গেলে তিনিও হামলার শিকার হন। এসময় প্রায় ৩১ রাউণ্ড গুলি ছুঁড়ে হামলাকারীদের সরিয়ে দিতে সক্ষম হয় পুলিশ।

এর মধ্যেই ওয়ারেণ্টভুক্ত ওই আসামীসহ ১৩ জনকে আটক করে পুলিশ দ্রুত থানায় নিয়ে যায়। আহত এস আই শফিকুলকে চমেক হাসপাতালে পাঠানো হয়। ওসিসহ আহত অন্যান্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২২২ঘণ্টা, মার্চ ০৫,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa