ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

আইসিসি নিরাপত্তা দলের চট্টগ্রাম ভেন্যু পরিদর্শন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মার্চ ৪, ২০১৪
আইসিসি নিরাপত্তা দলের চট্টগ্রাম ভেন্যু পরিদর্শন

চট্টগ্রাম: টি-২০ বিশ্বকাপ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে চট্টগ্রাম ভেন্যু পরিদর্শন করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) তিন সদস্যের নিরাপত্তা দল।

মঙ্গলবার দুপুরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সাবির্ক নিরাপত্তা পর্যবেক্ষণ করেন তারা।

পরে বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

এছাড়া বুধবার সকালে আইসিসি প্রধান পিচ কিউরেটর অ্যান্ডি অ্যাটকিনসন চট্টগ্রাম ভেন্যু পরিদর্শন করবেন।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম আসেন ‌আইসিসি নিরাপত্তা ব্যবস্থাপক সিন নরিস ও তার সহকারি মি. ফিলা। বেলা ১১টার দিকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যান তারা। এসময় সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিরাপত্তা সমন্বয়ক ক্যাপ্টেন (অব.) মতিন, বিসিবি’র পিচ কিউরেটর জাহিদ রেজা বাবু ও স্থানীয় নিরাপত্তা সমন্বয়ক মো. লোকমান।



আইসিসি নিরাপত্তা দল স্টেডিয়ামের প্রবেশপথ, বহির্গমন পথসহ আশপাশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেন।

বিসিবি নিরাপত্তা সমন্বয়ক ক্যাপ্টেন (অব.) মতিন বলেন,‘ বিশ্বকাপ চলাকালে নিরাপত্তা নিশ্চিত করতে ইতিমধ্যে প্রস্তুতি নেওয়া হয়েছে। বিশ্বকাপ উপলক্ষে নিয়মিত কাজের অংশ হিসেবে চট্টগ্রাম ভেন্যু পরিদর্শন করেছে আইসিসি নিরাপত্তা প্রতিনিধি দল। তারা সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষন করে দেখেছেন। আমাদের নিরাপত্তা পরিকল্পনায় সন্তুষ্ট তারা। প্রতিনিধি দল কিছু পরামর্শ দিয়েছে, কিছু চাহিদার কথা বলেছে। এখন সেগুলো পূরণ করা হবে। ’

বিসিবি’র কিউরেটর জাহিদ রেজা বাবু বাংলানিউজকে বলেন,‘ভেন্যু পরিদর্শন করতে আইসিসি প্রধান পিচ কিউরেটর অ্যান্ডি অ্যাটকিনসন মঙ্গলবার চট্টগ্রামে আসেন। বুধবার সকালে তিনি ভেন্যু পরিদর্শন করে দেখবেন। ’

প্রসঙ্গত, আগামী ১৬ মার্চ থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপ।   এ আসরের ৩৫টি ম্যাচের মধ্যে ১৫টি অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এছাড়া এম এ আজিজ স্টেডিয়ামে দু’টি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa