ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

ঝটিকা সফরে ভূমি প্রতিমন্ত্রী, এক কর্মকর্তা বরখাস্ত

45 |
আপডেট: ২০১৪-০৩-০৩ ৫:১৪:০০ এএম

চট্টগ্রামে ভূমি অফিসে ঝটিকা সফর করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এসময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ২ কর্মকর্তাকে বদলির আদেশ দিয়েছেন প্রতিমন্ত্রী।

চট্টগ্রাম: চট্টগ্রামে ভূমি অফিসে ঝটিকা সফর করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এসময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ২ কর্মকর্তাকে বদলির আদেশ দিয়েছেন প্রতিমন্ত্রী।

সোমবার দুপুরে নগরীর কাট্টলী ভূমি অফিসে ঝটিকা সফরে যান প্রতিমন্ত্রী।

বরখাস্ত হওয়া কর্মকর্তার নাম সফিক উদ্দিন। তিনি কাট্টলী ভূমি অফিসের উপ ভূমি সহকারী কর্মকর্তা। মামলা নিষ্পত্তিতে কালক্ষেপনের অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এছাড়া বদলি আদেশ পাওয়া কর্মকর্তারা হলেন, ভূমি সহকারী কর্মকর্তা আক্কাস উদ্দিন এবং উপ-ভূমি সহকারী কর্মকর্তা এ বি এম মাসুম। রাজস্বের টাকা জমা না দিয়ে রেখে দেওয়া এবং রাজস্বের অধিক টাকা বহনের অভিযোগে তাদেরকে এ বদলি আদেশ দেওয়া হয়। একইসঙ্গে দু’জনকে কারণ দর্শানোর নোটিশ দেন প্রতিমন্ত্রী।

ঝটিকা সফরে প্রতিমন্ত্রী সদর ও চান্দগাঁও সার্কেলের ভূমি অফিসও পরিদর্শন করেন। এসময় ভূমি অফিসগুলোতে দালালদের দৌরাত্ম্য রোধে শীঘ্রই ভ্রাম্যমান আদালত পরিচালনা করার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম আবদুল কাদেরকে নির্দেশ দেন তিনি।

সদর সার্কেল ভূমি অফিস পরিদর্শন শেষে সাংবাদিকদের জাবেদ বলেন, ভূমি অফিসগুলোতে কোন ধরণের অনিয়ম বরদাশত করা হবে না। এ ধরণের ঝটিকা সফর অব্যাহত রাখা হবে।

এসময়, শীঘ্রই খাস জমি নিয়ে সরকার একটি ল্যান্ড ব্যাংক গড়ে তোলার পরিকল্পনা করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘন্টা, মার্চ ৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-03 05:14:00