ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বন্দরে নিরাপত্তা কর্মীর উপর হামলা, ছাত্রলীগ নেতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, মার্চ ২, ২০১৪
চট্টগ্রাম বন্দরে নিরাপত্তা কর্মীর উপর হামলা, ছাত্রলীগ নেতা আটক

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের একটি প্রবেশপথে দায়িত্বরত নিরাপত্তা পরিদর্শকের উপর হামলা চালিয়েছে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এসময় বন্দরের নিরাপত্তা কর্মীরা হামলায় নেতৃত্বদানকারী ছাত্রলীগ নেতা মেজবাহ উদ্দিন মোরশেদকে আটক করেছেন।



রোববার বিকেল সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম বন্দরের পরিচালক (নিরাপত্তা) লে.কর্ণেল মোয়াজ্জেম হোসেন বাংলানিউজকে বলেন, বন্দরের প্রবেশপথে নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার ও অসৌজন্যমূলক আচরণ করায় মেজবাহ উদ্দিন নামে একজনকে আটক করা হয়েছে।
তাকে থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

জানা গেছে, মেজবাহ উদ্দিন মোরশেদ নগর ছাত্রলীগের বিদায়ী কমিটির নির্বাহী সদস্য ছিলেন। বর্তমান কমিটিতে তিনি সভাপতি পদপ্রত্যাশী ছিলেন। বয়সের কারণে পদ না পাওয়া এই নেতা পদবঞ্চিত হিসেবে বেশ কিছুদিন বর্তমান কমিটির বিরুদ্ধে বিক্ষোভেও নেতৃত্ব দেন। সম্প্রতি সার্কিট হাউসে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের একটি অনুষ্ঠানে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষের ঘটনার মোরশেদ একপক্ষে নেতৃত্ব দেন বলে অভিযোগ আছে।

বন্দর সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বন্দরের চার নম্বর প্রবেশপথ দিয়ে রোববার দুপুর আড়াইটার দিকে মো.রফিক নামে এক গাড়িচালক প্রবেশ করার চেষ্টা করেন। এসময় দায়িত্বরত নিরাপত্তা পরিদর্শক মাহবুবুর রহমান তার কাছে অনুমতি পত্র দেখতে চান। রফিক অনুমতি পত্র দেখাতে অপারগতা প্রকাশ করে ওই কর্মকর্তাকে হুমকিধমকি দেন।

পরে রফিক টেলিফোনে মেজবাহ উদ্দিন মোরশেদের সঙ্গে যোগাযোগ করে। খবর পেয়ে মোরশেদ তার ৭-৮ জন অনুসারী নিয়ে ঘটনাস্থলে আসেন। সেখানে নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে বাকবিতন্ডার এক পর্যায়ে তাকে লাঞ্চিত করেন এবং সবাই মিলে তার উপর হামলা চালান।

এসময় বন্দরের নিরাপত্তা কর্মীদের কয়েকজন জড়ো হয়ে মোরশেদকে আটক করেন। ‍বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। খবর পেয়ে বন্দর থানার ওসি জাহিদুল ইসলাম সহ পুলিশ ফোর্স ঘটনাস্থলে পৌঁছেন।  

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনি বাংলানিউজকে বলেন, হামলার অভিযোগে আটক হওয়া ব্যক্তি ছাত্রলীগের কেউ নন। তিনি ছাত্রলীগের গত কমিটির সদস্য। তার কর্মকাণ্ডের দায়ভার কোনভাবেই বর্তমান কমিটির উপর বর্তায়না।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ০২,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।