ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

দিনব্যাপী আয়োজনে ‘নগর খাদ্য দিবস’ উদযাপিত

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ১, ২০১৪
দিনব্যাপী আয়োজনে ‘নগর খাদ্য দিবস’ উদযাপিত

চট্টগ্রাম: দিনব্যাপী আয়োজনে চট্টগ্রাম নগরীতে উদযাপিত হয়েছে ‘নগর খাদ্য দিবস’। দিবসটি উপলক্ষে শনিবার সকাল থেকে নগরীর মুসলিম ইনস্টিটিউট হল চত্বরে আয়োজন করা হয় নানান কর্মসূচির।



‘নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্প’র উদ্যোগে আয়োজিত এসব কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ়্য র‌্যালি, আলোচনা সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী, কৃষি মেলা, প্রকল্পের চেক ও পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

দিনব্যাপি কর্মসুচির শুরুতে সকালে অনুষ্ঠিত প্রকল্পের চেক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী আলী আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ কৃষি ও খাদ্যে প্রায় স্বয়ংসম্পূর্ণ হতে চলেছে। ২০২১ সনের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সনে উন্নত দেশের সমপর্যায়ে পৌঁছতে সক্ষম হবে।

এসময়, নর-নারী নির্বিশেষে সকলকে স্বাবলম্বি হওয়ার জন্য পশুপালন সহ কৃষির বিভিন্ন পণ্য উৎপাদনে সচেষ্ট হওয়ার আহবান জানান প্রধান অতিথি।

অনুষ্ঠানে প্রধান অতিথি সবজি বীজ, ফলজ চারা, উন্নত মুরগীর বাচ্চা উৎপাদনের জন্য ৩৭৮৮ পরিবার মধ্যে ৩২ লক্ষ টাকার চেক এবং ৯৬১ জন শিক্ষানবিসের প্রশিক্ষণের জন্য ৪৬ লক্ষ টাকার চেক বিতরণ করেন ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র লায়ন মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে এছাড়াও বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর ইসমাইল বালি, সিটি কর্পোরেশনের সচিব রশিদ আহমদ ও প্রধান শিক্ষা কর্মকর্তা মুহম্মদ শহীদুল্লাহ।

উল্লেখ্য, ২০১৫ সনের মধ্যে ৩০ লক্ষ নগর দরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন ও দারিদ্র হ্রাস করার লক্ষে বাংলাদেশের ১১টি সিটি কর্পোরেশন ও ১২টি পৌরসভায় ‘নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্প’র কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মার্চ ০১, ২০১৪।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa