ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

যমুনার অয়েল ট্যাংকারে অগ্নিকাণ্ড

প্রতিমন্ত্রীর ঘটনাস্থল পরিদর্শন, তদন্ত কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, মার্চ ১, ২০১৪
প্রতিমন্ত্রীর ঘটনাস্থল পরিদর্শন, তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম: রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানি যমুনা অয়েলের একটি ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে  বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন(বিপিসি)। তিন সদস্যের পৃথক কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।



শনিবার এ কমিটি গঠন করা হয়। এদিকে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। পরে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দগ্ধ শ্রমিকদের দেখতে যান।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুসুর রহমান বাংলানিউজকে বলেন, ‘যমুনা অয়েলের ট্যাংকারে অগ্নিকাণ্ডের বিষয়টি খতিয়ে দেখতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সোমবারের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ’

এদিকে রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানটির ট্যাংকারে অগ্নিকাণ্ডের বিষয়টি খতিয়ে দেখতে পৃথক কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন বাংলানিউজকে বলেন,‘আমরা যতটুকু খোঁজ খবর পেয়েছি, ট্যাংকার পরিস্কার করার সময় ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। এসময় স্পার্ক করে আগুনের সুত্রপাত হয়। কিন্তু যমুনা অয়েলের পক্ষ থেকে কোন তথ্য পাওয়া যাচ্ছে না। তাই আগুনের সুত্রপাত কোথা থেকে হয়েছে তা নিশ্চিত করতে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ’

যমুনা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক আলিমুদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন,‘জ্বালানি প্রতিমন্ত্রী ও যমুনা অয়েলের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে ‍তারা হাসপাতালে চিকিৎসাধীন শ্রমিকদের দেখতে যান। ’

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় নগরীর পতেঙ্গায় রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানি যমুনা অয়েলের টার্মিনালে একটি ট্যাংকারে অগ্নিকাণ্ডে নয় শ্রমিক দগ্ধ হন।
 
দগ্ধ শ্রমিকেরা হলেন- মো. লোকমান(৫৫), খায়ের আহমেদ(৫০), জবিহ(৪০), জামশেদ(৪৫), জামাল(৪৫), হাসান(৫০), নাজিম(৪০), শামশু(৫০) ও আবদুর রহিম(৩০)।

বাংলাদেশ সময়: ১১৩৭ঘণ্টা, মার্চ ০১, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa