ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

অল্পের জন্য রক্ষা পেল বাংলাদেশি জাহাজ ‘ক্রিস্টাল গোল্ড’

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৪
অল্পের জন্য রক্ষা পেল বাংলাদেশি জাহাজ ‘ক্রিস্টাল গোল্ড’

চট্টগ্রাম: জলদস্যুর হাত থেকে অল্পের জন্য রক্ষা পেল বাংলাদেশি মালিকানাধীন জাহাজ এমভি ক্রিস্টাল গোল্ড।   জাহাজটি ভারতের কাডলা বন্দরে পণ্য খালাস করে ইরানের বন্দর আব্বাসে যাওয়ার পথে আরব সাগরে সোমালিয়ান জলদস্যুরা জাহাজটিকে তাড়া করে।



শুক্রবার বিকেল ৪টার দিকে পাকিস্তান উপকূল থেকে প্রায় ৪০ নটিক্যাল মাইল দূরে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ সমুদ্র পরিবহন অধিদপ্তরের চিফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন জসিম উদ্দিন সরকার এমভি ক্রিস্টাল গোল্ড জাহাজে জলদস্যু হানা দেয়ার বিষয়টি স্বীকার করে বলেন, ‘সমুদ্র পরিবহন অধিদপ্তর এবং জাহাজের মালিকের পক্ষ থেকে পাকিস্তান নৌবাহিনীর সহযোগিতা চাওয়া হয়েছে। ’
CTG_pic_1
এ প্রসঙ্গে জাহাজটির মালিক পক্ষ মোরশেদ মুরাদ ইব্রাহিম বলেন,‘জাহাজ এখন নিরাপদে আছে। ’

আইজি নেভিগেশনের একাধিক কর্মকর্তা জানান, শুক্রবার বিকেল ৪টার সময় এমভি ক্রিস্টাল গোল্ড জাহাজটিকে আরব সাগরে জলদস্যূদের দুটি ছোট জাহাজ তাড়া করে। জলদস্যূদের উপস্থিতি আঁচ করতে পেরে জাহাজের ক্যাপ্টেন জাকির হোসেন মালিক পক্ষের চট্টগ্রাম কার্যালয়ে বিপদ সংকেত পাঠায়। এরপর জাহাজের মালিক পক্ষ সমুদ্র পরিবহন অধিদপ্তরের সহায়তায় পাকিস্তান নৌ বাহিনীর সহযোগিতা কামনা করেন।

কর্মকর্তারা জানান, প্রায় ৪০ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতার জাহাজটি খালি থাকায় দ্রুত নিরাপদে পাকিস্তান উপকূলে ফিরতে সক্ষম হয়েছে। জাহাজের ২৩ জন বাংলাদেশি নাবিক সবাই নিরাপদে আছেন বলে নিশ্চিত করেছেন জাহাজে অবস্থানরত কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১৩১ঘণ্টা, ফেব্রুয়ারী ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa