ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৫ কোটি টাকা নিয়ে খাতুনগঞ্জে ব্যবসায়ীর গা ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৪
২৫ কোটি টাকা নিয়ে খাতুনগঞ্জে ব্যবসায়ীর গা ঢাকা

চট্টগ্রাম: প্রায় ২৫ কোটি টাকা আত্মসাৎ করে গা ঢাকা দিয়েছেন দেশের বৃহত্তম পাইকারী বাজার খাতুনগঞ্জের এক ব্যবসায়ী।
 
বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে পণ্য ক্রয়ের বিপরীতে দেয়া ব্যাংক চেক প্রতারণার মাধ্যমে এই টাকা হাতিয়ে নেন চাক্তাই রাজাখালী এলাকার শাহ জালাল অয়েল মিল ও শাহ জালাল কনজিউমার প্রডাক্ট এর কর্ণধার মোহাম্মদ সেলিম।



এ ঘটনায় বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে তিন ব্যবসায়ী মোহাম্মদ সেলিমের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করেছেন।

শাহ জালাল অয়েল মিলের (সরিষার তেল) মালিক মোহাম্মদ সেলিমের গা ঢাকা দেয়ার বিষয়টি খাতুনগঞ্জের একাধিক ব্যবসায়ী বাংলানিউজকে নিশ্চিত করেছেন।


এ বিষয়ে খাতুনগঞ্জের সোনামিয়া মার্কেটের মাহবুব মিয়া এন্ড ব্রাদার্সের মালিক মাহবুব মিয়া বাংলানিউজকে বলেন, গত ডিসেম্বরে শাহ জালাল অয়েল মিলের মালিক মোহাম্মদ সেলিম আমার প্রতিষ্ঠান থেকে প্রায় ৫৫ লাখ টাকার সরিষা কিনেন। এর বিপরিতে বিভিন্ন তারিখের ব্যাংক চেক প্রদান করেন।

তিনি বলেন,‘নির্ধারিত তারিখে চেক নিয়ে ব্যাংকে গেলে এসব চেক ডিজঅনার হয়। পরে টাকা দেয়ার আশ্বাস দিলেও গত কয়েক দিন ধরে আত্মগোপন করেছেন মোহাম্মদ সেলিম। ‘

মাহবুব জানান, একই মার্কেটের ফোরকান এন্টারপ্রাইজ থেকে চেকের বিনিময়ে প্রায় ৩০ লাখ টাকার সরিষা, আর সি ট্রেডিং থেকে আরো ৫০ লাখ টাকার সরিষা কিনেন মোহাম্মদ সেলিম। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে চেকের মাধ্যমে প্রায় ২৫ কোটি টাকার পণ্য হাতিয়ে নেন।

সেলিম গা ঢাকা দিলেও তার প্রতিষ্ঠান খোলা রয়েছে জানিয়ে মাহবুব বলেন, চেক ডিজঅনার হওয়ার পর ওই প্রতিষ্ঠানে গেলে উল্টো আমাদের হুমকি দিচ্ছে।

এ বিষয়ে যোগাযোগের জন্য মোহাম্মদ সেলিমের মোবাইল ফোনে কল দিলে বন্ধ পাওয়া যায়।

এর আগে গত বুধবার প্রায় তিন কোটি টাকা আত্মসাত করে ইয়াসির আরাফাত নামে এক তেল ও চিনির ডিও ব্যবসায়ী গা ঢাকা দেন।  

বাংলাদেশ সময়:২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।