ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় বিএনপি, লোহাগাড়ায় জামায়াত এগিয়ে

রমেন দাশগুপ্ত / আবদুল্লাহ আল মামুন, পটিয়া ও লোহাগাড়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৪
পটিয়ায় বিএনপি, লোহাগাড়ায় জামায়াত এগিয়ে

চট্টগ্রাম: দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনে চট্টগ্রামের পটিয়া ও লোহাগাড়া উপজেলায় বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষে ভোট গণনা শুরু হয়েছে। পটিয়ায় ৩০ কেন্দ্রের ফলাফলে চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী টিপু (আনারস) পেয়েছেন- ১৭ হাজার ১৬৭ ভোট, নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের প্রার্থী নাছির আহমদ ( কাপ পিরিচ) পেয়েছেন ৫ হাজার ৮ শ’ ৯৯ ভোট।



এদিকে লোহাগাড়ায় চেয়ারম্যান পদে ১০টি কেন্দ্রের ফলাফলে জামায়াতের প্রার্থী এডভোকেট ফরিদ উদ্দিন খান ( আনারস) ৭৭১৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী এলডিপির জিয়াউল হক চৌধুরী বাবুল ( দোয়াত-কলম) পেয়েছেন ৪২৭৪ ভোট।


পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকেয়া পারভিন বাংলানিউজকে বলেন, পটিয়ায় ২২টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলিয়ে ১৩০টি কেন্দ্রে মোট বুথ প্রায় এক হাজার। মোট ভোটার তিন লক্ষ ৪৬ হাজার ৮’শ ৪৬ জন।

১৩০টি কেন্দ্রে ১৩০ জন প্রিসাইডিং অফিসার, এক হাজার সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার নির্বাচনী দায়িত্ব পালন করেন বলে তিনি জানান।

লোহাগাড়া উপজেলায় আওয়ামী লীগের কোনো প্রার্থী নেই। জামায়াত ঠেকাতে আওয়ামী লীগ ও বিএনপির একাংশ এলডিপি প্রার্থী জিয়াউল হক চৌধুরীকে সমর্থন দিয়েছে।  

উপজেলা প্রশাসন সূত্র জানায়, নির্বাচনে ৫৯টি কেন্দ্রে বুথের সংখ্যা ৫০০। নির্বাচনে মোট ১৬‘শ কর্মকর্তা-কর্মচারি দায়িত্ব পালন করেন। এরমধ্যে ৫৯ জন প্রিসাইডিং, ৫০০ জন সহকারী প্রিসাইডিং ও এক হাজার পোলিং অফিসার নির্বাচনী দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।