ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনুপ্রবেশকারীর হাতে ওয়াকিটকি

বন্দরের পরিবহন পরিচালককে কারণ দর্শানোর নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৪
বন্দরের পরিবহন পরিচালককে কারণ দর্শানোর নোটিশ

চট্টগ্রাম: বন্দরের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করা জুনায়েদ নামে এক ব্যক্তিকে বন্দরের ওয়াকিটকিসহ আটকের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ আনা হয়েছে সংশ্লিষ্ট পরিবহন বিভাগের বিরুদ্ধে।

এজন্য চট্টগ্রাম বন্দরের পরিচালক(পরিবহন) গোলাম সরওয়ারকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে বন্দর চেয়ারম্যান ওই চিঠিতে স্বাক্ষর করেন।

কারণ দর্শানোর নোটিশটি বুধবার বিকেলে পরিবহন পরিচালকের কার্যালয়ে পৌঁছেছে বলে সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা গেছে।


পরিবহন বিভাগের অধিনস্থ এলাকায় বহিরাগত লোকের হাতে বন্দরের ওয়াকিটকি পাওয়ার ঘটনায় পরিবহন পরিচালককে কারণ দর্শানোর নোটিশ দেয়ার বিষয়টি বন্দরের ভারপ্রাপ্ত সচিব মহিবুল হক বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

গত সোমবার অবৈধ অনুপ্রবেশকারী এক ব্যক্তিকে আটক করে বন্দরের নিরাপত্তা কর্মীরা। ওয়াকিটকিসহ ওই ব্যক্তি আটকের ঘটনায় চট্টগ্রাম বন্দরে চাঞ্চল্যের সৃষ্টি হয়। বন্দরের মত একটি কী-পয়েন্ট ইনস্টলেশনের অভ্যন্তরে  ওয়াকিটকি পাওয়ার ঘটনায় উদ্বিগ্ন বন্দরের উর্ধ্বতন কর্মকর্তারা।

চাঞ্চল্যকর এ ঘটনায় মঙ্গলবার দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার কমিটিতে আরো একজন সদস্যকে অন্তর্ভূক্ত করা হয় বলে জানিয়েছেন বন্দরের ভারপ্রাপ্ত সচিব মহিবুল হক।

কমিটি বৃহস্পতিবার তদন্ত প্রতিবেদন জমা দিবে জানিয়ে তিনি বলেন, বন্দরের মতো একটি গুরুত্বপর্ণূ এলাকায় কিভাবে প্রবেশ করেছে এবং তার হাতে কিভাবে ওয়াকিটকি গেল এসব বিষয়ে তদন্ত করবে কমিটি।

এছাড়া এ ঘটনার সঙ্গে বন্দরের কোন কর্মকর্তা কর্মচারী জড়িত আছে কিনা সে বিষয়টিও দেখবে কমিটি।

বাংলাদেশ সময়: ১৯৫৪ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।