ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফুলকিতে আমেরিকান দূতাবাসের সঙ্গীত কর্মশালা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪
ফুলকিতে আমেরিকান দূতাবাসের সঙ্গীত কর্মশালা

চট্টগ্রাম: চট্টগ্রামে আমেরিকান দূতাবাসের আয়োজনে সঙ্গীত বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নগরীর নন্দনকাননে ফুলকি’র এ কে খান মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।



কর্মশালায় ফুলকি পরিচালিত সোনার তরী সাংস্কৃতিক স্কুলের শিক্ষক ও রক্তকরবীর শিল্পীরা অংশ নেন। কর্মশালায় উপস্থিত ছিলেন সঙ্গীত শিল্পী লরা কর্টেজি, মেরিয়েল ভেনডারস্টিল, ভেলরী টমসন।


মঙ্গলবার সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে কর্মশালার উদ্বোধন হয়। অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ফুলকির নির্বাহী সচিব রাশেদ হাসান। শিক্ষকদের পক্ষ থেকে কথা বলেন উদয় শঙ্কর দাশ।

সোনার তরী ও রক্তকরবীর শিল্পীরা দুটি রবীন্দ্র সঙ্গীত ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’ এবং ‘এবার তোর মরা গাঙে’ গান পরিবেশন করে। এরপর আমন্ত্রিত শিল্পীরা তাদের পরিবেশনায় তিনটি গান করে।

দূতাবাসের অতিথিরা সোনার তরী ও রক্তকরবীর ২০ জন শিল্পীর সঙ্গে মতবিনিময় করেন। এসময় একটি ইংরেজি গানের সুরের সঙ্গে মিলিয়ে একটি বাংলা ভাষায় গান রচনা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।