ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে স্ত্রী নির্যাতনকারী স্বামীর কারাদন্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪
চট্টগ্রামে স্ত্রী নির্যাতনকারী স্বামীর কারাদন্ড

চট্টগ্রাম: যৌতুকের জন্য স্ত্রীকে মারধরের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় হারাধন নন্দী নামে একজনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাকে ৩০ হাজার টাকা জরিমানাও করেছেন।



মঙ্গলবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো.জাকির হোসেন এ রায় দিয়েছেন।

ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী বাংলানিউজকে বলেন, আসামীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (গ) ধারায় আদালত আসামীকে সাজা দিয়েছেন।


আদালত সূত্রে জানা গেছে, রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী গ্রামের হরিপদ নন্দীর ছেলে হারাধন নন্দী ৫০ হাজার টাকা যৌতুকের দাবিতে ২০১০ সালের ১০ এপ্রিল তার স্ত্রী বাপ্পী নন্দীকে বেদমভাবে মারধর করেন।

নির্যাতনে গুরুতর আহত বাপ্পী সুস্থ হওয়ার পর ওই বছরের ১১ মে সরাসরি আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় আনা অভিযোগের বিচারিক তদন্তে সত্যতা পাবার পর ২০১০ সালের ২৫ নভেম্বর হারাধনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

রাষ্ট্রপক্ষে মোট পাঁচজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর মঙ্গলবার আদালত হারাধনের উপস্থিতিতে এ রায় দেন। রায় ঘোষণার পর হারাধনকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।