ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খুনের মামলায় দু’দিনের রিমান্ডে ছয় যুবলীগ নেতাকর্মী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪
খুনের মামলায় দু’দিনের রিমান্ডে ছয় যুবলীগ নেতাকর্মী

চট্টগ্রাম: যুবলীগ নেতা হুমায়ন কবির মুরাদ খুনের মামলায় একই সংগঠনের ছয় নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য দু’দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম সৈয়দ মাশফিকুল ইসলাম এ রিমাণ্ড মঞ্জুর করেন।



আসামীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তা পাঁচদিনের রিমাণ্ড চেয়েছিলেন। শুনানি শেষে আদালত দু’দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন।


অভিযুক্ত যুবলীগ নেতাকর্মীরা হলেন, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আলী হোসেন, নগর যুবলীগ নেতা খোকন চন্দ্র তাঁতী, যুবলীগ কর্মী গিয়াস উদ্দিন প্রকাশ সোহাগ, সাইফুল ইসলাম প্রকাশ বাবু, মো.মাসুম এবং মো.সুমন।

মুরাদ হত্যা মামলার এজাহারভুক্ত এসব আসামী গত ১৭ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করেন। এরপর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৩ সালের ২৮ অক্টোবর গভীর রাতে নগরীর পাহাড়তলী রেলক্রসিং এলাকায় নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ন কবির মুরাদ খুন হন। এ ঘটনায় মুরাদের স্ত্রী বাদি হয়ে নগরীর খুলশী থানায় ১১ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য খোকন চন্দ্র তাঁতী ও আলী হোসেনসহ কারাগারে যাওয়া যুবলীগের ৬ জন নেতাকর্মী বহিস্কৃত কেন্দ্রীয় যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের অনুসারী।

খুনের শিকার হুমায়ন কবির মুরাদও একসময় বাবরের অনুসারী ছিলেন। মুরাদ ঠিকাদারি এবং বিলবোর্ড ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। আলী হোসেনের সঙ্গে ঠিকাদারি ব্যবসা এবং টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বে মুরাদ খুন হন বলে প্রাথমিক তদন্তে তথ্য পায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।