ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মা-মেয়েকে খুনের দায়ে যুবকের মৃত্যুদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪
মা-মেয়েকে খুনের দায়ে যুবকের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম: মা-মেয়েকে খুনের দায়ে আমির হোসেন(২৫) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত আরেক মেয়েকে কুপিয়ে আহত করার দায়ে তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

 

আসামীর বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক রেজা তারেক আহমেদ এ রায় দেন।

 

আসামী আমির হোসেন পলাতন রয়েছেন।

 

ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান বাংলানিউজকে বলেন, আসামীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৩০২ ধারায় আদালত সর্বোচ্চ শাস্তি দিয়েছেন।

 

আদালত সূত্রে জানা গেছে, তিন হাজার টাকা ধার না দেয়ায় ২০১১ সালের ৭ জুলাই মামি নিলুফার বেগমকে কুপিয়ে হত্যা করে আসামী আমির হোসেন। এ ঘটনা দেখে ফেলায় নীলুফারের সাত বছরের মেয়ের স্মৃতিকেও কুপিয়ে হত্যা করে সে।

 

এসময় তার আরেক মামাত বোন সাথী (১১) আরেক কক্ষে পড়ছিল। আমির পালানোর সময় তাকেও কুপিয়ে আহত করে।

 

নিলুফার বেগম চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার গাউছিয়া ইউনিয়নের বিনা মাঝির বাড়ির বাসিন্দা প্রবাসী আব্দুল কাদেরের স্ত্রী।  

 

ঘটনার পরদিন ৮ জুলাই নিলোফার বড় ভাই আবদুল হাদী বাদী হয়ে সন্দীপ থানায় একটি মামলা দায়ের করেন। এরপর ২০১২ সালের ২৫ এপ্রিল আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত দু’জনকে খুনের দায়ে আমির হোসেনকে মৃত্যুদণ্ডাদেশ দেন।

 

আরেক মেয়েকে কুপিয়ে আহত করার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

 

বাংলাদেশ সময়:১৪০০ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।