ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সাকা চৌধুরীর মানবতাবিরোধী অপরাধের সাক্ষীর মৃত্যু

28 |
আপডেট: ২০১৪-০২-২৪ ৭:৫৩:০০ এএম

মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর মানবতাবিরোধী অপরাধ মামলার সাক্ষী নাজিম উদ্দিন (৬০) মারা গেছেন। আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামের একটি বেসরকারী ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় রোববার গভীর রাত সাড়ে ১২টার দিকে তিনি মারা যান।

চট্টগ্রাম: মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর মানবতাবিরোধী অপরাধ মামলার সাক্ষী নাজিম উদ্দিন (৬০) মারা গেছেন।

আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামের একটি বেসরকারী ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় রোববার গভীর রাত সাড়ে ১২টার দিকে তিনি মারা যান।

সাকা চৌধুরীর বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধ মামলার আরেক সাক্ষী চট্টগ্রামের মুক্তিযোদ্ধা কমাণ্ডার মোজাফফর আহমেদ বাংলানিউজকে জানান, সোমবার রাতে গুরুতর অসুস্থবোধ করলে নাজিম উদ্দিনকে দ্রুত নগরীর ও আর নিজাম রোডে মেডিকেল সেণ্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে হাটহাজারীর মধ্যম মাদার্শা এলাকায় স্থানীয় আকবর শাহ মসজিদে জানাজা শেষে তাকে পারিবারিক মসজিদে দাফন করা হয়।

নাজিম উদ্দিন হাটহাজারী উপজেলার মধ্যম মাদার্শা সমিতির হাট এলাকার কাসেম ফকিরের বাড়ির ছিদ্দিক আহমদের পুত্র। মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

মুক্তিযোদ্ধা কমাণ্ডার মোজাফফর আহমেদ জানান, নাজিম উদ্দিন মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তিযোদ্ধাদের অস্ত্র বহন করতেন। চট্টগ্রামের বিভিন্ন জায়গা থেকে সালাহউদ্দিন কাদের চৌধুরীর পিতা মুসলিম লীগ নেতা ফজলুল কাদের চৌধুরীর নির্দেশে মুক্তিকামী জনতাকে ধরে নিয়ে নির্যাতন চালানোর প্রত্যক্ষ সাক্ষী ছিলেন তিনি।

তিনি ছিলেন সাকা চৌধুরীর বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলার ৩০ নম্বর সাক্ষী। ২০১৩ সালের ২৪ ও ২৫ এপ্রিল নাজিম উদ্দিন ট্রাইব্যুনালে সাকা চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্য দেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-02-24 07:53:00