ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কুমিরা-সন্দ্বীপ রুটে জেলা পরিষদের স্টিমার সার্ভিস চালু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৪
কুমিরা-সন্দ্বীপ রুটে জেলা পরিষদের স্টিমার সার্ভিস চালু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সাগরবেষ্টিত বিচ্ছিন্ন জনপদ চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার মানুষের যাতায়াত সহজ করতে স্টিমার সার্ভিস চালু করেছে চট্টগ্রাম জেলা পরিষদ। বিআইডব্লিউটিসি জেলা পরিষদকে সন্দ্বীপে যাতায়াতের জন্য স্টিমার সরবরাহ করছে।



রোববার সকালে চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম কুমিরা-মগধরা-গুপ্তছড়া ফেরিঘাটে স্টিমার সার্ভিসের উদ্বোধন করেছেন।

এসময় এম এ সালাম বলেন, সন্দ্বীপের ৪ লক্ষ মানুষের যাতায়াতের দুর্ভোগের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টিমার সার্ভিস চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন।
প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি আজ বাস্তবায়ন হতে চলেছে। এভাবে বর্তমান সরকার দেশের জনগণকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি পূরণে বদ্ধপরিকর।

জেলা পরিষদ প্রশাসকের সভাপতিত্বে কুমিরা ঘাট এলাকায় অনুষ্ঠিত উদ্বোধনপূর্ব সভায় সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা, সীতাকুণ্ড থেকে নির্বাচিত স‍াংসদ দিদারুল আলম, চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দা সারোয়ার জাহান, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া এবং বিআইডব্লিউটিসি’র উর্দ্ধতন কর্মকর্ত‍ারা বক্তব্য রাখেন।

জেলা পরিষদের সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া বাংলানিউজকে জানান, জেলা পরিষদের ব্যবস্থাপনায় বিআইডব্লিউটিসি’র স্টীমার সার্ভিস প্রতিদিন সকাল ৯টায় সন্দ্বীপ থেকে কুমিরা এবং দুপুর ২টায় কুমিরা থেকে সন্দ্বীপ রুটে যাতায়াত করবে।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, শনিবার নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান কুমিরা-মগধরা-গুপ্তছড়া রুটের কুমিরা ও সন্দ্বীপ ঘাট এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী রোববার থেকে স্টিমার সার্ভিস চালুর জন্য ফেরিঘাটের মালিক চট্টগ্রাম জেলা পরিষদকে নির্দেশ দেন। এছাড়া বিআইডব্লিউটিসিকে প্রয়োজনী স্টিমার জেলা পরিষদকে হস্তান্তরেরও আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৮৫০ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।