ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২০ কেন্দ্রে পুনঃ নির্বাচনের দাবি গিয়াসের

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪
২০ কেন্দ্রে পুনঃ নির্বাচনের দাবি গিয়াসের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরসরাই: মিরসরাই উপজেলার ২০টি কেন্দ্রে ভোট স্থগিত করে পুনঃ নির্বাচনের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গিয়াস উদ্দিন। বুধবার বিকাল পাঁচটার দিকে উপজেলা সদরের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে কেন্দ্র দখল করে জাল ভোট দেওয়ার অভিযোগ এনে এ দাবি জানান তিনি।



গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের দিকে ইঙ্গিত করে সংবাদ সম্মেলনে গিয়াস উদ্দিন বলেন, ‘মন্ত্রীর প্রভাবে তার সমর্থিত প্রার্থী আতাউর রহমানের সমর্থকরা কেন্দ্র দখল করে জাল ভোট দিয়েছেন। ’ এসময় তিনি মন্ত্রী’র পদত্যাগও দাবি করেছেন।


তিনি বলেন, স্থানীয় সাংসদ ও মন্ত্রীর প্রভাব খাটিয়ে মন্ত্রী সমর্থিত প্রার্থী বিভিন্ন কেন্দ্রে দায়িত্বরত আমার এজেন্ট ও সমর্থকদের উপর হামলা চালিয়ে ভোটারদের মধ্যে ভয় ভীতির সঞ্চার করেছে। এ সময় ভোট কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তারাও ক্ষমতাসীন মন্ত্রী সমর্থিত প্রার্থীর পক্ষে প্রভাবিত হয়ে কাজ করেছেন।

গিয়াস উদ্দিন বলেন, উপজেলায় মোট ৯৬ টি কেন্দ্রের মধ্যে ৪৫ টি কেন্দ্র ঝুঁকিপূর্ন চিহ্নিত করে প্রশাসনকে লিখিতভাবে জানালেও প্রশাসন এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি। কেন্দ্র দখল করে জাল ভোট দেওয়ায় জনগনের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটেনি।

তিনি বলেন, গত ৪০ বছর ধরে মিরসরাইয়ের মানুষের সেবায় কাজ করে জনগনের অন্তরে অবস্থান করে নিতে সক্ষম হয়েছি। তাই প্রতিদ্বন্দ্বি মন্ত্রী সমর্থিত প্রার্থী আমার এই জনপ্রিয়তাকে ভয় পেয়ে আমাকে থামিয়ে দিতে পরিকল্পিতভাবে এসব ঘটনা ঘটিয়েছে। কিন্তু মন্ত্রী মহোদয় তার ব্যক্তিগত রোডম্যাপ বাস্তবায়ন ও তার সন্তানকে ভবিষ্যৎ সাংসদ হিসেবে জায়গা সৃষ্টি করে দিতে উঠে পড়ে লেগেছে।

এসময় তিনি ২০টি কেন্দ্রে ভোট স্থগিত করে পুনরায় ভোট গ্রহণের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারী ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।