ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উপজেলা নির্বাচন

মিরসরাইয়ে ৯৬ কেন্দ্রের ৪৫টি ঝুঁকিপূর্ণ

মিরসরাই প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪
মিরসরাইয়ে ৯৬ কেন্দ্রের ৪৫টি ঝুঁকিপূর্ণ

চট্টগ্রাম: মিরসরাই ও জোরারগঞ্জ থানা এলাকার ৯৬ কেন্দ্রের মধ্যে ৪৫ কেন্দ্র ঝুঁকিপূর্ণ  হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরমধ্যে ১৭ কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।



অধিক ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্য মোতায়েন করা হবে বলে জানিয়ে উপজেলা সহকারী রিটার্নিং অফিসার।

আগামী বুধবার প্রথম দফা উপজেলা নির্বাচনে চট্টগ্রামের মিরসরাইয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
এজন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। উপজেলায় পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম। মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ভোট কেন্দ্রগুলোর অবস্থান ও অন্যান্য দিক বিবেচনা করে অধিক ঝুঁকিপূর্ণ, ঝুঁকিপূর্ণ ও সাধারণ এ তিন ভাগে ভাগ করা হয়েছে। অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ ও বিজিবি মোতায়েন করা হবে।

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন  (দোয়াত কলম), উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন চেয়ারম্যান (আনারস) এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান (হেলিকাপ্টার)।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ (টিয়া পাখি), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন (বই) ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাঈন উদ্দিন মাহমুদ (তালা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার (হাঁস) চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ইয়াছমিন আক্তার কাকলী (প্রজাপতি), উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমত আরা ফেন্সী (কলস)।

মিরসরাই উপজেলা সহকারী রিটার্নিং অফিসার মুহম্মদ আশরাফ হোসেন জানান, ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা তৈরি হয়েছে। তালিকা অনুযায়ী ভোটের দিন ওই সব কেন্দ্র ও আশপাশের এলাকায় প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।