ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের সঙ্গে বিমাতাসূলভ আচরণের অভিযোগ বিএনপি‘র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪
চট্টগ্রামের সঙ্গে বিমাতাসূলভ আচরণের অভিযোগ বিএনপি‘র ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সরকার চট্টগ্রামের প্রতি বিমাতাসূলভ আচরণ করছে বলে অভিযোগ করেছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন।

তিনি বলেন, বন্দর নগরী চট্টগ্রাম বাণিজ্যিক রাজধানী ও শিল্প বান্ধব নগরী হলেও গ্যাস সংকটের কারণে এখানকার অনেক শিল্প কারখানা বন্ধ হয়ে গেছে।

বাসা বাড়ীতেও গ্যাস সরবরাহ নেই।

গ্যাস সংকট শুরুর পর থেকে চট্টগ্রাম মহানগর বিএনপি চট্টগ্রামে নিরবিচ্ছিন্ন গ্যাসের দাবি জানিয়ে আসলেও সরকারের মন্ত্রী এমপিদের এ বিষয়ে কোন ভাবনা নেই বলেও অভিযোগ করেন তিনি।


সোমবার সকাল নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডা.শাহাদাত।

চট্টগ্রামে ব্যবসা প্রতিষ্ঠান ও আবাসিকে গ্যাস সংকটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি।

৪০০ মিলিয়ন গ্যাস চাহিদার বিপরিতে চট্টগ্রামে ২০০ মিলিয়ন ঘনফুট গ্যাস দেয়া হচ্ছে জানিয়ে নগর বিএনপির সাধারণ সম্পাদক বলেন, এতে চট্টগ্রামে সংকট সমাধান হচ্ছে না।

অর্থ মন্ত্রী এল এন জি (লিকুইড ন্যাচারেল গ্যাস) আমদানির কথা বললেও তা সময় সাপেক্ষ উল্লেখ করে তিনি বলেন, জরুরি ভিত্তিতে ৫০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ দিলেই চট্টগ্রামে গ্যাস সংকটের সমাধান হতে পারে।

কল কারখানা বাঁচাতে এবং মানুষের দুর্ভোগ লাগভে অবিলম্বে চট্টগ্রামে গ্যাস সরবরাহ না বাড়ালে কঠিন আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুমকি দেন তিনি।  

সমাবেশ থেকে আগামী ২০ ফেব্রুয়ারি সকালে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেড’র সামনে মানববন্ধন ও স্মারক লিপি প্রদানের কর্মসূচী ঘোষণা করা হয়।  

সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি নেতা মো. আলী, অধ্যাপক নুরুল আলম রাজু, মামুনুল ইসলাম হুমায়ুন, কামরুল ইসলাম, জেলী চৌধুরী, বেলায়েত হোসেন বুলু, হেলাল চৌধুরী, কাজী শামসু, মঞ্জুর রহমান চৌধুরী, হাজী মো. মহিউদ্দিন, মো. সেলিম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:১৬২০ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।