ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিইপিজেডে বিদেশি কারখানায় শ্রমিকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪
সিইপিজেডে বিদেশি কারখানায় শ্রমিকদের কর্মবিরতি

চট্টগ্রাম: নতুন বেতন কাঠামো কার্যকর না করায় চট্টগ্রাম সিইপিজেডে বিদেশি একটি সাইকেল তৈরির কারখানায় কর্মবিরতি পালন করেছে শ্রমিকরা।

পরে কর্তৃপক্ষের আশ্বাসের পর সোমবার দুপুর দুইটার দিকে শ্রমিকরা কাজে যোগ দেয়।



শিল্প পুলিশের ইন্টেলিজেন্স উইং এর উপ-সহকারী পরিচালক আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, নতুন বেতন কাঠানো অনুযায়ী বেতন পরিশোধ না করায় ৫ নম্বর সেক্টরের ‘এলিটা বিডি লিমিটেড’ নামে একটি বিদেশি কারখানার শ্রমিকরা সোমবার সকাল থেকে কাজ বন্ধ রেখে বিক্ষোভ প্রদর্শন করে। ‘

পরে কারখানা কর্তৃপক্ষ দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা কাজে যোগ দেয়।


আরিফুর রহমান জানান, ডিসেম্বর ও জানুয়ারি মাসের বেতন নতুন কাঠামো অনুযায়ী দেয়ার কথা ছিল। মালিক পক্ষ আগের নিয়মে বেতন দিয়ে অতিরিক্ত টাকা পর্যায়ক্রমে পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা তা মেনে নেয়।

তিনি বলেন, গত রোববার পুনরায় আগের নিয়মে বেতন পরিশোধ করে মালিক পক্ষ। অতিরিক্ত বেতনের বিষয়ে কিছুই শ্রমিকদের জানানো হয়নি। এতে শ্রমিকরা রোববার কোন প্রতিবাদ না করলেও সোমবার সকালে কারখানার সামনে বিক্ষোভ প্রদর্শন করে।

তবে কারখানার জিএম (এডমিন) এ এইচ এম ফেরদৌস দাবি করেছেন শ্রমিকদের নতুন কাঠামো অনুযায়ী বেতন দেয়া হয়েছে। কিন্তু অনেকেই তা বুঝতে পারেনি।

তিনি বাংলানিউজকে বলেন, শ্রমিকরা বুঝতে না পারায় সোমবার সকালে কিছু শ্রমিক বিক্ষোভ প্রদর্শন করে। পরে তাদের বুঝিয়ে বলা হলে তারা কাজে যোগ দেয়।

বাংলাদেশ সময়:১৫৫০ঘন্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।