ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্রিটিশ কাউন্সিল ইউকে শিক্ষা মেলা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৪
ব্রিটিশ কাউন্সিল ইউকে শিক্ষা মেলা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ব্রিটিশ কাউন্সিলের উদ্যোগে দিনব্যাপী এডুকেশন ইউকে মেলা-২০১৪ নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলম এ শিক্ষা মেলার উদ্বোধন করেন।



এ সময় বক্তব্য রাখেন- ব্রিটিশ কাউন্সিলের পরিচালক (পার্টনারশিপ অ্যান্ড প্রোগ্রামস) রবিন ডেভিস এবং প্রজেক্ট ম্যানেজার সার্ভিসেস ফর ইন্টারন্যাশনাল এডুকেশন মার্কেটিংয়ের এম জহির উদ্দিন।

অনুষ্ঠানে মেয়র এম মনজুর আলম বলেন, বাংলাদেশের ছাত্র-ছাত্রীরা বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতিতে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নের গুরুত্ব রয়েছে।
ব্রিটিশ কাউন্সিল এদেশের শিক্ষার্থীদের সেই চাহিদা পূরণে কাজ করছে।

তিনি বলেন, ব্রিটিশ শিক্ষা প্রতিষ্ঠানের ডিগ্রী আমাদের দেশের ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে নতুন নতুন সুযোগ সৃষ্টির মাধ্যমে তাদের কর্ম পরিধিকে আরো সম্প্রসারিত করবে।

সিটি মেয়র বলেন, ব্রিটিশ কাউন্সিল যে বৃহৎ পরিসরে চট্টগ্রামের ছাত্র-ছাত্রীদের দোরগোড়ায় সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে। এতে করে চট্টগ্রামসহ দেশের ছাত্র-ছাত্রীরা উচ্চশিক্ষা লাভের ক্ষেত্রে ভবিষ্যতে একটি দিক নির্দেশনা খুঁজে পাবে।

তিনি যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়াকে আরো সহজতর করার জন্য ব্রিটিশ কাউন্সিলের মাধ্যমে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

ব্রিটিশ কাউন্সিলের এবারের এই ইউকে শিক্ষা মেলায় আন্তর্জাতিকমানের ১৩টি বিশ্ববিদ্যালয় অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ঘণ্টা, ফেব্রুয়ারী ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।