bangla news

আ’লীগের নৈতিক পরাজয় হয়েছে: সুফিয়ান

35 |
আপডেট: ২০১৪-০২-০৯ ৯:২১:০০ এএম

বিতর্কিত নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করে আওয়ামী লীগ আত্ম তৃপ্তির ডেকুর তুললেও বিএনপি’র তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে আন্দোলনের কাছে আওয়ামী রাজনীতির নৈতিক পরাজয় হয়েছে বলে মন্তব্য করেছে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

চট্টগ্রাম: বিতর্কিত নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করে আওয়ামী লীগ আত্ম তৃপ্তির ডেকুর তুললেও বিএনপি’র তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে আন্দোলনের কাছে আওয়ামী রাজনীতির নৈতিক পরাজয় হয়েছে বলে মন্তব্য করেছে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

তিনি বলেন, বর্তমান সরকারের প্রতি জনগণের সমর্থন এবং আস্থা কোনটাই নাই। ক্ষমতার দম্ভ ও অহমিকা দিয়ে প্রধানমন্ত্রী যতই মিথ্যাচার করুক মানুষ সময়মতো এর উপযুক্ত জবাব দেবে।

রোববার বিকেলে নগরীর চান্দগাঁও ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গ্রেফতার ১৪ নেতা-কর্মীর কারামুক্তি উপলক্ষ্যে সংবর্ধনার আয়োজন করে পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপি।

গত ২৯ নভেম্বর বেগম জিয়ার ডাকে মার্চ ফর ডেমোক্রেসিতে অংশ নিতে গিয়ে চান্দগাঁও ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের ১৪ জন নেতাকর্মী ঢাকায় গ্রেফতার হন। ২ মাস কারাভোগের পর ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সম্প্রতি মুক্তি পায়।

আবু সুফিয়ান বলেন, বিএনপি জনগণের দল। জনগণের রায়ে বিএনপি বার বার রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে আন্দোলন শুরু করেছিল।

কিন্তু রাষ্ট্র পরিচালনায় ব্যর্থতায় ব্যালট ভীতির কারণে আওয়ামী লীগ দেশের সংখ্যা গরিষ্ঠ জনগণকে ভোট বঞ্চিত করে এক তরফা নির্বাচন করে মানুষের ভোটাধিকার ছিনতাই করেছে। সংবিধানের দোহাই দিয়ে নিয়ম রক্ষার নির্বাচন করতে গিয়ে আওয়ামী লীগ বিএনপির অনেক নেতাকর্মীকে হত্যা করেছে।

পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. বখতেয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে চান্দগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, চান্দগাঁও থানা যুবদলের আহ্বায়ক জাফর আহমদ, ছাত্রদল নেতা ম. হামিদ, বিএনপি নেতা এম.এম মুছা, মসিউদ্দোল্লা জাহাঙ্গীর, হাজী ইলিয়াস শেখু, চান্দগাঁও থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক গোলজার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

সংবর্ধিতরা হলেন- নাসির উদ্দিন, সাজেদ হোসেন রনি, ইকবাল হোসেন, দিদারুল আলম, জয়নাল আবেদিন, মো. শফি, নজির আহমদ বাদশা, মো. সোলায়মান, রমজান আলী, মামুনুর রহমান ইমরান, মো. রুবেল, আবু সৈয়দ, মনিরুল ইসলাম ঝন্টু ও মো. শরিফ।

বাংলাদেশ সময়:২০৪০ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-02-09 09:21:00