ঢাকা, রবিবার, ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪-০৯-০২ ০৮:২৭:০০ পিএম
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন সোমবার

চট্টগ্রাম: উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন। নির্বাচনকে ঘিরে বেশ কিছুদিন ধরেই সরগরম আছে আদালত পাড়া।



নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত মুক্তিযুদ্ধ সপক্ষের আইনজীবী সমন্বয় পরিষদ, প্রগতিশীল চেতনায় গঠিত মুক্তিযুদ্ধ সপক্ষের সংগঠন সমমনা আইনজীবী সংসদ এবং বিএনপি জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করছে।

তিনটি প্যানেলের ৫৪ জন প্রার্থী ১৮টি পদে এবার ভোটযুদ্ধে নেমেছেন। নির্বাচনে মোট ভোটার ২ হাজার ৮৫৪ জন।  

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সৈয়দ সিরাজুল আলম বাংলানিউজকে বলেন, ‘নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি সুষ্ঠুভাবেই নির্বাচন সম্পন্ন হবে। ’

নির্বাচনে সভাপতি পদে সমন্বয় পরিষদের আনোয়ারুল ইসলাম চৌধুরী, সমমনার আখতার কবির চৌধুরী এবং ঐক্য পরিষদের কফিল উদ্দিন চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে সমন্বয়ের সুধীর চন্দ্র তালুকদার, ঐক্য পরিষদের আবদুল মোতালেব এবং সমমনার রুহুল আমিন প্রার্থী হয়েছেন।

সহ-সভাপতি পদে সমন্বয়ের সুরত জামাল, ঐক্য পরিষদের আফাজুর রহমান এবং সমমনার শেখ মুহাম্মদ রেজাউল করিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাধারণ সম্পাদক পদে সমন্বয়ের আবদুর রশিদ, সমমনার এস এম জাহেদ বীরু এবং ঐক্য পরিষদের এস ইউ এম নুরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সহ সাধারণ সম্পাদক পদে সমন্বয়ের মিলি চৌধুরী, ঐক্য পরিষদের মোহাম্মদ আশরাফ হোসাইন চৌধুরী ও সমমনার মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী প্রার্থী হয়েছেন।

অর্থ সম্পাদক পদে সমন্বয়ের যীশু কান্তি দাশ, ঐক্য পরিষদের মোহাম্মদ আবছার উর রশীদ এবং সমমনার মোহাম্মদ আবু মুছা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গ্রন্থাগার সম্পাদক পদে সমমনার মোহাম্মদ মাহাবুবুল ইসলাম, ঐক্য পরিষদের মোহাম্মদ মহিউদ্দিন হাশেমী এবং সমন্বয়ের টিপু সুলতান খান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাংস্কৃতিক সম্পাদক পদে সমন্বয়ের মাজেদা জামাল লুনা, সমমনার এহতেশাম পারভেজ সিদ্দিকী জুয়েল ও ঐক্য পরিষদের মোহাম্মদ তারেক আবদুল্লাহ প্রার্থী হয়েছেন।
 
নির্বাহী সদস্যের ১০টি পদের জন্য ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঐক্য পরিষদের প্রার্থীরা হলেন- ফাতেমা আক্তার চৌধুরী, মুস্তাফিজুর রহমান, নুরুল করিম, রায়হান সালেহীন, মোহাম্মদ আবু বক্কর, আরেফীন রিজভী, রহীম উদ্দিন চৌধুরী, মুরশিদ আলম, শহিদুল ইসলাম সুমন ও শেখ জোবায়ের মাহমুদ।

সমমনা থেকে প্রার্থীরা হলেন, আবু সুফিয়ান, আশীষ কুমার শীল, সুসেন কান্তি দাশ,  শেখ এ আহমেদ আদনান আরমান, সাজেদা বেগম, রহিমা বেগম, রিয়াজ উদ্দিন আহমেদ, মোহাম্মদ সিরাজদ্দৌলা, ফোরকান উদ্দিন এবং মোজাম্মেল আলী চৌধুরী জামশেদ।

আর সমন্বয়ের প্রার্থীরা হলেন, সুচিত্রা লালা মুন্নি, শামসুদ্দিন মাহমুদ ফারুক, সবিতা রাণী ভৌমিক, রহিমুন্নেছা, পিপলু কান্তি দাশ, মোহাম্মদ মহসিন, আরশাদুল ইসলাম, লিয়াকত হোসাইন চৌধুরী, মানস দাশ ও জামাল হোসাইন।

বাংলাদেশ সময়: ২০২০ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa