ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

এসএসসি ২০১৪

পরীক্ষার্থীর পাশাপাশি চট্টগ্রামে বেড়েছে কেন্দ্র সংখ্যাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৪
পরীক্ষার্থীর পাশাপাশি চট্টগ্রামে বেড়েছে কেন্দ্র সংখ্যাও

চট্টগ্রাম: এবারের এসএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী বেড়েছে পাঁচ হাজার ৫৬৮ জন। পাশাপাশি বাড়ানো হয়েছে পরীক্ষাকেন্দ্র ও সাধারণ ভিজিলেন্স টিমের সংখ্যাও।

 

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. পিযূষ দত্ত বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন।  

রোববার থেকে পরীক্ষা অনুষ্ঠানের জন্য সামগ্রিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে হয়েছে জানিয়ে তিনি বলেন, রোববার থেকে সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।  

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, চলতি বছরে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৯২ হাজার ৯১ জন। গত বছর এ সংখ্যা ছিল ৮৬ হাজার ৫২৩ জন। এ হিসেব অনুযায়ী এবার পরীক্ষার্থী বেড়েছে পাঁচ হাজার ৫৬৮ জন।  

গত বছর ৯৫৭টি বিদ্যালয়ের পরীক্ষার্থীরা ১৫২ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিলেও এবার ৯৬৫ বিদ্যালয় থেকে ১৫৯ কেন্দ্রে পরীক্ষা হবে।  

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, চট্টগ্রাম জেলায় (মহানগরসহ) মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬৬ হাজার ৯৮২ জন। চট্টগ্রাম মহানগরে ২৪ হাজার ৪৬২ জন। কক্সবাজারে পরীক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৫০ জন, রাঙামাটি জেলায় ৫ হাজার ৯৬৭ জন, খাগড়াছড়ি জেলায় ৬ হাজার ১৮৯ জন এবং বান্দরবান জেলায় ১ হাজার ৯০৩ জন।  

এবারের এসএসসি পরীক্ষায় সাধারণ ভিজিলেন্স টিমের সদস্যসংখ্যা বাড়ানো হয়েছে জানিয়ে পিযূষ দত্ত বলেন, গত বছর ভিজিলেন্স টিমে ৫০ জন থাকলেও পরীক্ষায় তদারকির সুবিধার্থে এবার ৫৫ জনে উন্নীত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa