ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

‘বিচক্ষণতা দিয়ে জাতিকে সংকটমুক্ত করেছিলেন হাবিবুর রহমান’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৪

চট্টগ্রাম: জাতির এক কঠিন সময়ে বিচারপতি তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করেছিলেন। দক্ষতা ও বিচক্ষণতার মধ্য দিয়ে তিনি জাতিকে সকল সংকট থেকে মুক্ত করেছিলেন।



তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান স্মরণে চট্টগ্রামে আয়োজিত এক সভায় বক্তারা এসব কথা বলেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ স্মরণসভায় বক্তারা বলেন, সাবেক প্রধান বিচারপতি হাবিবুর রহমান ছিলেন একজন ব্যতিক্রমী বাঙালি মনীষী। ঋজু ব্যক্তিত্বের অধিকারী একজন প্রাজ্ঞ ব্যক্তি।

বক্তারা তার নির্লোভ সাদামাঠা জীবনাচরণ এবং বাঙালি সাহিত্যে তাঁর অবদানের কথা স্মরণ করেন।

বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় আরও বক্তব্য রাখেন প্রফেসর এমিরেটাস অধ্যাপক আলমগীর মোহাম্মদ সিরাজউদ্দিন, অধ্যাপক ড. মইনুল ইসলাম, কবি আবুল মোমেন, অ্যধাপক গোলাম মুস্তাফা, প্রকৌশলী দেলোয়ার মজুমদার প্রমুখ।

সভার শুরুতে শোক সংগীত পরিবেশন করেন শীলা মোমেন, জীবনী পাঠ করেন কামরুল হাসান বাদল, হ‍াবিবুর রহমানের লেখা থেকে পাঠ করেন রাশেদ হাসান এবং শোক প্রস্তাব পাঠ করেন সুনীল ধর।

বাংলাদেশ সময়: ২১৩২ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa