ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার্থীদের প্রযুক্তি সম্পৃক্ত হবার তাগিদ ভূমি প্রতিমন্ত্রীর

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৪

চট্টগ্রাম: চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মনযোগ দিয়ে লেখাপড়া করতে এবং প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত হবার তাগিদ দিয়েছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

শনিবার বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীদের শিক্ষাবর্ষ সমারম্ভ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, নতুন প্রজন্ম থেকেই আগামীর নেতৃত্ব তৈরি হবে।

তাই শিক্ষার্থীদের লেখাপড়ায় মনযোগী হতে হবে এবং উন্নত প্রযুক্তির সাথে নিজেদের সম্পৃক্ত করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্কুল-কলেজের মধুর সময়গুলো পার করে তোমরা এখন পা দিয়েছ বিশ্ববিদ্যালয়ের বিশাল আঙ্গিনায়।
নিজেদের সঠিক ক্যারিয়ার তৈরি করার দায়িত্ব তোমাদের। বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন শেষ করে তোমাদের দেশের সেবায় নিয়োজিত হতে হবে।


সমারম্ভ বক্তা হিসেবে ছিলেন পিএইচপি চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, তোমরা যারা বিশ্ববিদ্যালয়ে পড়ো, তোমাদের প্রথম ও প্রধান দায়িত্ব হলো পড়াশোনা ঠিকমত করা। আমাদের দেশে সুনাগরিকের খুবই প্রয়োজন। দয়া করে পড়াশোনায় তোমরা গাফিলতি করোনা।

উপাচার্য প্রফেসর ড. এ এস মাহফুজুল বারি’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো.আখতার হোসেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. সোমেন দেওয়ান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ড. মো. কবিরুল ইসলাম খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন ড. পরিতোষ কুমার বিশ্বাস, ফিশারিজ অনুষদের ডিন ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।