ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় পুলিশ-শিবির বন্দুকযুদ্ধ, আহত ৪

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৪
সাতকানিয়ায় পুলিশ-শিবির বন্দুকযুদ্ধ, আহত ৪

চট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের দুর্ধর্ষ সন্ত্রাসী বশর বাহিনীর বন্দুকযুদ্ধ সংঘটিত হয়েছে। এসময় নাছির ওরফে কল্লা নাছির নামে এক শিবির ক্যাডার পায়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে রিমন নামে আরও এক শিবির ক্যডারকে আটক করেছে এবং অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে।


একই ঘটনায় সাতকানিয়া থানার তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এরা হলেন, এস আই নাজমুল ও ফজলুর এবং এএসআই আনসারুল।

শনিবার ভোরে সাতকানিয়া উপজেলার মধ্যম কাঞ্চনা গ্রামের ধুপিপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে।

সাতকানিয়া থানার ওসি খালেদ হোসেন বাংলানিউজকে জানান, শুক্রবার গভীর রাত সাড়ে ১২টার দিকে শিবির ক্যাডার ও বশর বাহিনীর সক্রিয় সদস্য কল্লা নাছিরকে আটক করা হয়। রাতভর তাকে জিজ্ঞাসাবাদে নাছির মধ্যম কাঞ্চনা গ্রামের ধুপিপাড়া এলাকায় জামায়াত-শিবিরের ক্যাডার দাঁড়ি কামালের আস্তানায় অস্ত্র থাকার কথা স্বীকার করে।

নাছিরের স্বীকারোক্তি মতে পুলিশ শনিবার ভোর সাড়ে ৪টার দিকে ধুপিপাড়ায় অস্ত্র উদ্ধার অভিযানে যায়। সেখানে বশর বাহিনীর সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। এসময় পুলিশও পাল্টা গুলি চালায়। এতে নাছির আহত হয় এবং রিমনকে ধাওয়া দিয়ে আটক করতে সক্ষম হয় পুলিশ। এসময় অন্যান্য সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি বন্দুক, আট রাউণ্ড গুলি, দু’টি রামদা এবং একটি ছোরা উদ্ধার করেছে। আহত নাছিরকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে ওসি জানিয়েছেন।

আহত তিন পুলিশ সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলেও জানিয়েছেন ওসি।

ওসি খালেদ হোসেন বাংলানিউজকে বলেন, ‘নাছির, দাঁড়ি কামাল, রিমন-এরা সবাই বশর বাহিনীর সদস্য। নাছিরের বিরুদ্ধে সাতকানিয়া থানায় তিনটি মামলা আছে। তারা সবাই জামায়াত-শিবিরের সঙ্গে যুক্ত। সাতকানিয়া-লোহাগাড়ায় বিভিন্ন নাশকতা ও সহিংসতায় এরা যুক্ত থাকে। ’

ঘটনাস্থলে উভয়পক্ষে চার-পাঁচ রাউণ্ড গুলি বিনিময় হয়েছে বলেও ওসি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১১০ঘণ্টা, ফেব্রুয়ারি ০১,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa