ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রসুলের জীবনার্দশে বিশ্ব মানবতার কল্যাণ নিহিত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৪
রসুলের জীবনার্দশে বিশ্ব মানবতার কল্যাণ নিহিত

চট্টগ্রাম:‘রাসুলের জীবনার্দশের মধ্যেই বিশ্ব মানবতার কল্যাণ নিহিত। বিশ্ব নবীই হলো সকল সৃষ্টির প্রাণ।

গাউছুল আজম মাইজভান্ডারী রাসুলে করীম (সা.) এর নির্দেশ, প্রেম, ধর্ম ও দর্শনকে মানুষের মাঝে প্রচার করেছেন। ’

মাইজভান্ডার দরবারে আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আজম হযরত মাওলানা শাহছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী এক আলোচনা সভায় এসব কথা বলেন।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে বৃহস্পতিবার রাতব্যাপী মাইজভান্ডার দরবার শরীফে গাউছিয়া আহমদিয়া মঞ্জিল শাহী ময়দানে এ সভা অনুষ্ঠিত হয়।

রাসুল করিম (সা:) এর আগমন মাস এবং হযরত গাউছুল আজম হযরত মওলানা শাহ্ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী’র চান্দ্র ওফাত দিবস ২৭শে জ্বিলকদ স্মরণে এ দিবসটি প্রতিবছর যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

এতে দেশের বিভিন্ন অঞ্চলের পাশাপাশি বিভিন্ন দেশ থেকেও পীর মাশায়েখ, আলেম ওলামা, ভক্ত ও গবেষকরা অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে ভারত থেকে আগত খতিবে লা’সানী আল্লামা হাফেজ ক্বারী মুহাম্মদ আকবর এহসানী বলেন, ‘পুরো বিশ্ব যখন সন্ত্রাস ও অশান্তির আধারে নিপতিত ছিল তখন রাহমাতুল্লিল আলামীন হযরত রাসুল (স:) এই ধরাধামে আগমন করেন। তিনি সন্ত্রাস ও অশান্তি দুর করে সমাজে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা করেছিলেন। ’

মাইজভান্ডার দরবার শরীফের রূহানী শক্তি বর্তমানেও শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার নবুয়তী মিশনকে এগিয়ে নিয়ে যাওয়ার একটি কার্যকর কেন্দ্র হিসেবে কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।

আলোচনায় অংশ নেন ইমামে আহলে সুন্নাত আল্লামা কাজী মোহাম্মদ নুরুল ইসলাম হাশেমী, শেরে মিল্লাত আল্লামা মুফতি মুহাম্মদ ওবায়দুল হক নঈমী, আল্লামা কাজী মুঈনুদ্দিন আশরাফী, মাওলানা মুফতী আহমদ হোসাইন আল কাদেরী, মাওলানা মুফতি ইব্রাহিম আলকাদেরী, মাওলানা এনাম রেজা কাদেরী, মওলানা সৈয়দ বশিরুল আলম, মাওলানা মঈনউদ্দিন হেলালী, মাওলানা ইসমাইল নোমানী প্রমুখ।  

মাহফিলে বিশ্ব মুসলিম উম্মাহ এবং দেশের সার্বিক সুখ সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মহান আল্লাহর দরবারে আখেরী মুনাজাত পরিচালনা করেন গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী।  

এ সময় সৈয়দ ইরফানুল হক মাইজভান্ডারী, সাবেক বন ও পরিবেশ প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দুল হক খান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa