ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সিএমপি’র ডিসি নীহার রঞ্জন বদলি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পশ্চিম জোনের উপ-কমিশনার (ডিসি) নীহার রঞ্জন রায়কে বদলি করা হয়েছে। তাকে সিএমপির পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগের ডিসি হিসেবে দায়িত্ব দেয়‍া হয়েছে।



বুধবার বিকেলে সিএমপি কমিশনার মো.শফিকুল ইসলাম ডিসি নীহার রঞ্জন রায়কে বদলির আদেশ দেন।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) মো.শহীদুর রহমান বদলি আদেশের বিষয়টি বাংলানিউজের কাছে স্বীকার করেছেন। এছাড়া শূন্য স্থানে কাউকে দায়িত্ব দেয়া হয়নি বলেও তিনি জানিয়েছেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নগরীর প্রবেশপথ সিটি গেইট, কর্ণেলহাট, একে খান এলাকায় হরতাল-অবরোধকারীদের অব্যাহত সহিংসতা সামলাতে গত নভেম্বরে নীহার রঞ্জন রায়কে ট্রাফিক বিভাগ থেকে বদলি করে ডিসি (পশ্চিম) হিসেবে দায়িত্ব দেয়া হয়।

দায়িত্ব নেয়ার দু’মাসের মাথায় গত ১৩ জানুয়ারি রাতে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ ব্যাংক কলোনির পাশে নালাপাড়া বাজার এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হন পুলিশের নায়েক ফরিদুল ইসলাম (৪৫)।

এ ঘটনার সঙ্গে জড়িত ছিনতাইকারীদের ধরতে পুলিশ ১৫ জানুয়ারি ভোরে নগরীর হালিশহর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালায়। সেখানে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নাছির ও রাজিব নামে দু’যুবক নিহত হন।

নাছির ও রাজিবের পরিবারের দাবি, তারা পুলিশ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলনা। তারা ছিনতাইকারী নন।

এ বন্দুকযুদ্ধের ঘটনায় সমালোচনার মুখে পড়ে পুলিশ। আর পশ্চিম জোনে ঘটনার কারণে অভিযোগের আঙ্গুল উঠে নীহার রঞ্জনের দিকেও।

তবে এ ঘটনার কারণে তাকে বদলি করা হয়নি বলে দাবি করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার মো. শহীদুর রহমান। তিনি বলেন, এটি নিয়মিত বদলি। এর পেছনে অন্য কোন কারণ নেই।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa