ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মানহানির মামলায় খালাস পূর্বকোণ সম্পাদক-প্রকাশক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪
মানহানির মামলায় খালাস পূর্বকোণ সম্পাদক-প্রকাশক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক ম্যাজিস্ট্রেটের দায়ের করা একটি মানহানির মামলায় ১৩ বছর পর বেকসুর খালাস পেয়েছেন দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ও প্রকাশক জসিম উদ্দিন চৌধুরী।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সৈয়দ মাশফিকুল ইসলাম বৃহস্পতিবার এ রায় দেন।

 

আদালত সূত্রে জানা গেছে, ২০০১ সালের ১০ মে দৈনিক পূর্বকোণের সম্পাদকীয় কলামে ‘সন্ত্রাসী মামুনের আশ্রয় ও প্রশ্রয়দাতার মুখোশ খুলে গেছে’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রাক্তন ম্যাজিস্ট্রেট মো. আবু নাছেরকে সন্ত্রাসী মামুনের আত্মসমর্পণের নাটকের সময় পৃষ্ঠপোষক ও সহযোগী হিসাবে উল্লেখ করা হয়।

মো.আবু নাছের তার মানহানি হয়েছে উল্লেখ করে দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ও প্রকাশক জসিম উদ্দিন চৌধুরীকে আসামি করে দন্ডবিধির ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় ২০০১ সালের ১৪ মে আদালতে একটি মামলা দায়ের করেন।

পরবর্তীতে সেই মামলায় ৫০০ ও ৫০১ ধারায় চার্জগঠন করা হয়। তিনজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ২০১০ সালের ১৭ আগস্ট যুক্তিতর্কের দিন ধার্য্য করেন আদালত। আসামীপক্ষ লিখিতভাবে যুক্তিতর্ক উপস্থাপন করেন।  

আসামীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত বলেন, পূর্বকোণ সম্পাদকের বিরুদ্ধে দায়ের করা মামলাটি যে হয়রানিমূলক তা রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩০,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa