ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রায়ের বিরুদ্ধে আপিল করবেন স্বজনরা

রমেন দাশগুপ্ত, উর্মি মাহবুব ও আবদুল্লাহ আল মামুন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪
রায়ের বিরুদ্ধে আপিল করবেন স্বজনরা

চট্টগ্রাম থেকে: আমার স্বামীর কি দোষ। সে তো কেবল সরকারি দায়িত্ব পালন করেছেন।



সাবেক এনএসআই কর্মকর্তা ও দশ ট্রাক অস্ত্র মালার সাজাপ্রাপ্ত আসামি আকবর হোসেনের মৃত্যুদণ্ড ঘোষণার পর এভাবেই বলছিলেন তার স্ত্রী সেলিমা সুলতানা।

রায় ঘোষণার পর কারাগারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার জন্য আকবর হোসেনকে গাড়িতে উঠানোর পর তিনি এ কথা বলেন।

সেলিমা সুলতানা বলেন, আমার স্বামী একজন মুক্তিযোদ্ধা। দেশকে স্বাধীন করেছিলো কি আজকে এই ফাঁসির জন্য। যুদ্ধের ময়দানেও তিনি যেমন দেশের জন্য কাজ করছেন তেমনি যতোদিন তিনি দায়িত্ব ছিলেন তাই করেছেন। সরকার অস্ত্র আমদানি করেছেন। তাতে তার দোষ কোথায়।
 
সেলিমা সুলতানা অশ্রুসিক্ত কণ্ঠে বলেন, এই রায়ের বিরুদ্ধে আমি উচ্চ আদালতে আপিল করব। আমার তিন মেয়ে। একজন আমেরিকা প্রবাসী। আর ছোট মেয়ে বুয়েটে ইঞ্জিয়ারিং ফাইনাল ইয়ারে অধ্যয়নরত।

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত দীন মোহাম্মদ চোরাচালান দলের সদস্য হিসেবে দশ ট্রাক অস্ত্র মামলায় সাজা পেয়েছেন।

আদালত চত্ত্বর থেকে বের হওয়ার সময় অশ্রুসিক্ত চোখে মিনু বলেন, আমার তিন সন্তান। মেঝ মেয়ে কনার পরীক্ষা আছে মাত্র দশদিন। সকালে আসার আগেও দেখছি মেয়েটা কিছু খায়নি। কাল রাত থেকে সে খায়নি।  

নিজের স্বামী শুধুমাত্র একজন শ্রমিক ছিলেন বলে দাবি করেন মিনু আরো বলেন, কষ্ট করে সংসার চলত। যদি সে চোরাচালানই করত তাহলে আজ আমাদের অনেক ধন-সম্পত্তি থাকত। মিনু বলেন, আমি আবার আদালতে যাবো।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa