ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

দশ ট্রাক অস্ত্র মামলার রায়

রাজনৈতিক রায় বললেন নোমান- খসরু

মো. মহিউদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪
রাজনৈতিক রায় বললেন নোমান- খসরু

চট্টগ্রাম:  চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র আটক সংক্রান্ত  দুই মামলায় রায় দিয়েছে আদালত। একটি মামলায় সাবেক শিল্পমন্ত্রী ও জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৪ জন আসামীকে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়েছে।

অপর মামলায় আসামীদের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।  

বহুল আলোচিত এ মামলায়  রায় রাজনৈতিক উদ্দেশ্যে  দেয়া হয়েছে বলে মনে করছেন বিএনপি নেতারা। তাদের মতে এ মামলায় উদ্দেশ্যে প্রণোদিতভাবেই অনেককে জড়ানো হয়েছে।

সরকার বিরোধীদের বিভিন্নভাবে হয়রানি করছে মন্তব্য করে তারা বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে অনেককেই হয়রানি করা হচ্ছে। এ মামলাও হয়রানির একটি অংশ।

দশ ট্রাক অস্ত্র মামলায় রায় ঘোষণার পর প্রতিক্রিয়া জানতে চাইলে  শীর্ষ দুই নেতা বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও নগর  বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, দশ ট্রাক অস্ত্র মামলায় উদ্দ্যেশ্য প্রণোদিতভাবে অনেককেই জড়ানো হয়েছে। রাজনৈতিকভাবে হয়রানি করতেই মামলায় জড়ানো হয়।

দেশে আইনের শাসন নেই উল্লেখ করে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ বলেন, দেশে আইনের শাসন না থাকলে যা হয়, এ মামলার ক্ষেত্রেও তা হয়েছে।

তিনি বলেন, ‘দেশের মানুষ জানে কিভাবে এ মামলায় আসামীদের জড়ানো হয়েছে। সরকার বিরোধী নেতাদের বিভিন্নভাবে হয়রানি করছে। এ মামলাও তার একটি অংশ।

বৃহস্পতিবার সকাল ১১টা ১০ মিনিটের দিকে কঠোর নিরাপত্তার মধ্যে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেয়া হয়েছে সাবেক শিল্পমন্ত্রী ও জামায়াতের আমির মতিউর রহমান নিজামী এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ হাজতে থাকা ১১ আসামীকে আসামীদের আদালতে আনা হয়।

আসামীদের উপস্থিতিতে দশ ট্রাক অস্ত্র মামলার বিচারিক আদালত চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক এস এম মুজিবুর রহমান রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa