ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে ৩ কেজি স্বর্ণ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪
শাহ আমানতে ৩ কেজি স্বর্ণ উদ্ধার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একটি ফ্লাইটের দুইজন যাত্রীর শরীর তল্লাশী চালিয়ে ২৬টি স্বর্ণের বার ও ২০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

যাত্রীদের মানি ব্যাগ, জুতা ও মোবাইলের ভেতর এসব স্বর্ণের বার পাওয়া গেছে বলে জানিয়েছেন কাস্টমস কর্মকর্তারা।



চট্টগ্রাম কাস্টমস এবং শুল্ক গোয়েন্দা কর্মকর্তা যৌথভাবে অভিযান চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করেন। এ ঘটনায় মো. সেলিম উদ্দিন নামে এক যাত্রীকে আটক করা হয়েছে।
তার বাড়ি চট্টাগ্রামের ফটিকছড়ি উপজেলার রোসাঙ্গিরি ইউনিয়নে।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মশিউর রহমান মন্ডল বাংলানিউজকে জানান, শুক্রবার রাত ৯টায় দুবাই থেকে আসা ফ্লাই দুবাই’র (এফজেড-৫৮২) ফ্লাইটিটি অবতরণ করে।

বিমানবন্দর থেকে বের হওয়ার সময় সেলিম উদ্দিনের দেহ তল্লাশি করে তার মোবাইল, জুতা ও মানি ব্যাগের ভেতর থেকে ২ কেজি ৮০০ গ্রাম ওজনের ২৪টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্য এক কোটি ২০ লাখ টাকা।

অন্যদিকে একই ফ্লাইটে করে আসা তাওহিদুল ইসলাম নামে অপর এক যাত্রীর কাছ থেকে দুইটি স্বর্ণের বার ও ২০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়।  

মশিউর রহমান বলেন, আটককৃত যাত্র্রীর বিরুদ্ধে কাস্টমসের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

তিনি জানান, শুল্কমুক্তভাবে একজন যাত্রী ২০০ গ্রাম স্বর্ণালংকার আনতে পারেন। এছাড়া শুল্ক পরিশোধের মাধ্যমে ঘোষণা দিয়ে সর্বোচ্চ দুই কেজি পর্যন্ত স্বর্ণ আনা যায়।

বাংলাদেশ সময়: ০৩০৭ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।