ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কলঙ্ক থেকে মুক্তি পেতে এক বছরের মধ্যেই বিচার চান মহিউদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৪
কলঙ্ক থেকে মুক্তি পেতে এক বছরের মধ্যেই বিচার চান মহিউদ্দিন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম গণহত্যার বিচার না হওয়া জাতির জন্যে কলঙ্কজনক মন্তব্য করে নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন,‘এই কলঙ্ক থেকে মুক্তি পেতে আগামী এক বছরের মধ্যেই রায় ঘোষণা এবং রায় কার্যকর করার দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে নিতে হবে। ’

শুক্রবার চট্টগ্রাম জেলা আদালত ভবনের সামনে স্মৃতিসৌধ প্রাঙ্গনে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এসব কথা বলেছেন।



২৪ জানুয়ারি চট্টগ্রাম গণহত্যা’র স্মরণে নগর আওয়ামী লীগের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

তিনি বলেন,‘১৯৮৮ সালের এই দিনে দেশ ও গণতন্ত্র রক্ষায় যারা জীবন উৎসর্গ করেছেন ইতিহাসের পাতায় তাদের নাম চির ভাস্কর হয়ে থাকবে।


আলোচনা সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন বলেন,‘২৪ জানুয়ারির গণহত্যার খলনায়ক তৎকালীন সিএমপি কমিশনার কুখ্যাত মির্জা রকিবুল হুদাকে বেগম জিয়া রাজউকের চেয়ারম্যান করে গণতন্ত্র রক্ষার শহীদের সঙ্গে বেঈমানী করেছেন। এই বেঈমানীর জন্য তিনি অপরাধীর তালিকায় সম্পৃক্ত। ’

ওই গণহত্যায় শহীদদের পরিবারের পুর্নবাসনের ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুলের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ।

এছাড়া ২৪ জানুয়ারির শহীদ স্বপন বিশ্বাসের কন্যা অর্পিতা বিশ্বাস ও শহীদ হাসান মুরাদের ছোটভাই মনজুর আলমও উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে শহীদদের শ্র্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৮ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।