ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সংখ্যালঘুদের উপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৪
সংখ্যালঘুদের উপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি

চট্টগ্রাম: সংখ্যালঘুদের উপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বিএনপি।

শুক্রবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে আয়োজিত এক সভায় এ দাবি জানানো হয়।

সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে এ সমাবেশ করে মহানগর বিএনপি।  

বিএনপি মতায় থাকাকালে সংখ্যালঘুদের উপর এমন হামলা হয় নাই দাবি করে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন বলেন,‘বিএনপি শাসনামলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকে।


ডা. শাহাদাত দলীয় নেতাকর্মীদের উপর হামলা, নির্যাতন-নিপীড়ন বন্ধ করার আহ্বান জানিয়ে প্রশাসনের উদ্দেশ্যে বলেন,‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। অধিকার আদায়ে রাজপথে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করব, আপনারা আমাদেরকে সহযোগিতা করবেন। ’

দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, গত ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। জনগণকে ভোটারাধিকার থেকে বঞ্চিত করেছে। ভোটারবিহীন নির্বাচনে জনগণের প্রতিনিধিত্ব না থাকায় এ সরকার অবৈধ। ’

দেশের ৯৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি বলেও দাবি করেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি’র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, মামলা, হামলা, জুলুম, নির্যাতন উপেক্ষা করে বিএনপি’র নেতাকর্মীরা রাজপথে আছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে।
গ্রেফতার নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি ও দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।  

আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের বিএনপি নেতা মোহাম্মদ আলী,  ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান, আনোয়ার হোসেন লিপু, ইকবাল চৌধুরী, ফাতেমা বাদশা, মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী, ইস্কান্দর মির্জা, ছাত্রদল নেতা এস.এম সালাউদ্দিন, কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।