ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৩৫ ইটভাটার বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৪
চট্টগ্রামে ৩৫ ইটভাটার বিরুদ্ধে মামলা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: লোহাগাড়া, সাতকানিয়া ও ফটিকছড়ি উপজেলায় গুণগতমান যাচাই ব্যতীত পণ্য উৎপাদন, বিক্রয় ও বিতরণ করার অভিযোগে ৩৫টি ইট ভাটা ও ২টি ময়দার মিলের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার মূখ্য মহানগর হাকিম আদালতে মামলাগুলো দায়ের করেন দেশে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট(বিএসটিআই)।



যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়- ফটিকছড়ির মনির আহমেদ ব্রিকসের মালিক ছাপানুল করিম, আপন ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের মো. জুলফিকার আলী, ফাইন ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের সরোয়ার আলম চৌধুরী, বক্কর ব্রিকসের রেজাউল করিম চৌধুরী, রয়েল ব্রিকস্ ম্যানুফেকচারিং কোম্পানির  মো. ইদ্রীস চৌধুরী, রশিদ কামাল ব্রিকসের, মো. এরশাদ উল্লাহ লাভলু, রহমতিয়া মডার্ন ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের মো. সেলিম, খাজা আজমীর ব্রিকসের মো. আনোয়ারুল আজিম, আজিজ মডার্ণ ব্রিকসের আজিজুল হক চৌধুরী, শ্বেতকুয়া ব্রিকসের শফিউল আজম, মডার্ণ ব্রিকস ম্যানুফেকচারিংয়ের শহীদ মিয়া, হারুয়ালছড়ি ব্রিকস ম্যানুফেকচারিংয়ের আবুল কালাম আজাদ।  

জে.এন ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের শাহ আলম, ন্যাশনাল ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের ওসমান উদ্দিন, শাহ আমানত ব্রিকসের মো. সেকান্দর, আমান উল্লাহ মিয়া ব্রিকস্ ম্যানুফেকচারিং মো. আমান উল্লাহ মিয়া, জনতা ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের ফোরকানুল আমিন, রহমানিয়া ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের হাজী আবুল বশর, বাংলা বাজার ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের মো. আবুল হাশেম, গ্রামীন ব্রিকসের মো. নাসির উদ্দিন, জান্নাত ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের মো. ওসমান গণি, পাইন্দং ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের মো. নাছির উদ্দিন।


লোহাগাড়া উপজেলার কে.এন ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের মালিক খায়ের আহম্মেদ, লোহাগাড়া ব্রিকস্ কোম্পানির মালিক সৈয়দ আহম্মেদ, আরব ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের আব্দুল কায়উম, শাহ আমানত ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের জামাল হোসেন, ইসলাম ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের আনোয়ার হোসেন মিজবা, এম.এম. ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের বদিউল আলম, খাজা ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের এস এম নাছির উদ্দিন চৌধুরী, শাহ আমানত ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের নাজিম উদ্দীন, রহমানিয়া ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের জয়নাল আবেদীন (জুনু), শাহ মজিদিয়া ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের নুরুল আলম, এ.এইচ. ব্রিকসের মালিক হাজী আহম্মেদ হোসেন।

সাতকানিয়া নুর হোসেন ব্রিকস্ ম্যানুফেকচারিংয়ের মালিক নুর হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়া ফটিকছড়ির দুটি ময়দার মিল ন্যাশনাল ফুডের মালিক মো. কামাল উদ্দিন ও এম.এস. ফ্লাওয়ার মিলের আলী আজম সাদেক ও শাহ আলমকে আসামী করে দুটি মামলা দায়ের করা হয়।

বিএসটিআইয়ের উপ-পরিচালক (মেট) শওকত ওসমান জানান, ফটিকছড়ি, লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলার ৫০ টি ইটভাটায় ইটের গুণগত মান যাচাইয়ের লক্ষ্যে অভিযান পরিচালনা করা হয়। এসময় ৩৫টি ইটভাটা গুণগতমান যাচাই ব্যতীত পণ্য উৎপাদন, বিক্রয় ও বিতরণ করায় তাদের বিরুদ্ধে মূখ্য মহানগর হাকিম আদালতে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া বিএসটিআইয়ের লাইসেন্স না নিয়ে পণ্য উৎপাদন ও বাজারজাত করায় দু’টি ময়দার মিলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ঘণ্টা, জানুয়ারী ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।