ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সন্দ্বীপে প্রজনন স্বাস্থ্য শিক্ষা বিষয়ে মতবিনিময় সভা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪
সন্দ্বীপে প্রজনন স্বাস্থ্য শিক্ষা বিষয়ে মতবিনিময় সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: প্রজনন স্বাস্থ্য শিক্ষা বিষয়ে বাংলাদেশ নারী প্রগতি সংঘের (বিএনপিএস) উদ্যোগে সন্দ্বীপ উপজেলার শিক্ষক, অভিভাবক এবং স্কুল ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সন্দ্বীপের রহমতপুর উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মশিউর রহমান বেলালের সভাপতিত্বে রোববার এ সভা অনুষ্টিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা ইসমত আরা বেগম।

নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক মো.শামসুদ্দীনের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো.ইলিয়াছ। আলোচনায় অংশ নেন আবুল কালাম আজাদ, মো. নোমান।

অভিভাবকদের পক্ষ থেকে আলোচনায় অংশ নেন দিদারুল আলম এবং সুফিয়া বেগম।

মতবিনিময় সভায় জানানো হয়, বিএনপিএস এর উদ্যোগে সন্দ্বীপের পাঁচটি বিদ্যালয়ে ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের প্রজনন স্বাস্থ্য শিক্ষা বিষয়ে সচেতনতা অধিবেশন কার্যক্রম পরিচালনা করা হবে। ইতোমধ্যে সংশ্লিষ্ট পাঁচটি বিদ্যালয় থেকে ২০ জন শিক্ষককে প্রজনন স্বাস্থ্যশিক্ষা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, সরকার জাতীয় শিক্ষানীতিতে প্রজনন স্বাস্থ্যশিক্ষা বিষয় অন্তর্ভুক্ত করছে। এরপরও বিষয়টি নিয়ে শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে এক ধরনের ভুল ধারনা বিদ্যমান। শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকের সর্ম্পক হতে হবে বন্ধুর মত। এ কার্যক্রমের ফলে সেই সর্ম্পক তৈরী হবে।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, জানুয়ারি ২০,২০১৪
পিআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa