ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

গাইড বই বিক্রেতাকে জরিমানা, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
গাইড বই বিক্রেতাকে জরিমানা, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: স্কুল, কলেজের পাঠ্যবইয়ের নোট বই ও গাইড বিক্রির দায়ে ৫ বিক্রেতাকে জরিমানা করা হয়েছে। রোববার দুপুরে নগরীর আন্দরকিল্লা এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

এছাড়া অভিযানে নগরীর বিভিন্ন এলাকায় অবৈধ ২ শতাধিক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন সিটি করপোরেশন ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন। এসময় নগর পুলিশ, করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীগণ অভিযানে সহায়তা করেন।

করপোরেশন সুত্র জানায়, আন্দরকিল্লা এলাকায় পাঠক বুকস মালিককে ১০ হাজার, বুকস সেন্টার মালিককে ৫ হাজার, পাঠক প্রিয় মালিককে ৫ হাজার, মাহী বুকস মালিককে ৩ হাজার, প্রাইম বুকস মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নিউ মার্কেটের সামনে সিটি করপোরেশনের কম্পিউটার ইনস্টিটিউটের নীচতলার গণশৌচাগার থেকে অবৈধ বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয়। নগরীর দোস্ত বিল্ডিংয়ের সামনে থেকে আলকরণ মোড় পর্যন্ত প্রায় ২ শতাধিক অবৈধ বিদ্যুৎ লাইন এবং ষ্টেশন রোড থেকে গণশৌচাগারের পাশের বিভিন্ন দোকান হতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় দু’টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সিটি ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন বাংলানিউজকে বলেন, ‘স্কুল, কলেজের পাঠ্য বইয়ের নোট বই ও গাইড বিক্রি করার অপরাধে নোট বুক নিষিদ্ধ আইন অধ্যাদেশ ১৯৮০ এর (৩) ধারা মোতাবেক ৫টি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে নোট ও গাইড বই বিক্রয় ও বিপনন হতে বিরত থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। অভিযানে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়া গণশৌচাগার থেকে ইজারাদারদের পানি বাজারজাত না করার জন্য সতর্ক করে দেওয়া হয়। ’

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারী ১৯, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa